32 C
Kolkata
Sunday, May 12, 2024

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা লাগাতার দ্বিতীয় দিন ৭ লক্ষের নিচে থাকার প্রবণতা অব্যাহত রয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে নিম্নমুখী প্রবণতা অব্যাহত রয়েছে। দেশে পরপর দু’দিন সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লক্ষের নিচে রয়েছে এবং এই সংখ্যা এখন দাঁড়িয়েছে ৬ লক্ষ ৮০ হাজার ৬৮০-তে। দেশে মোট করোনায় আক্রান্তের কেবল ৮.৭১ শতাংশই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত হয়েছেন।

সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা দৈনিক ভিত্তিতে ক্রমশ নিম্নমুখী। কেন্দ্রীয় সরকারের পাশাপাশি, রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলির পক্ষ থেকে সফলভাবে ‘টেস্ট, ট্রিট, ট্র্যাক’ রণকৌশল কার্যকর করার ফলেই এই সাফল্য মিলেছে। অবশ্য, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যার মধ্যে ভিন্নতা রয়েছে। এথেকেই প্রমাণিত হয়, করোনার বিরুদ্ধে লড়াইয়ে বিভিন্ন পর্যায়ে প্রচেষ্টা চলছে। গত কয়েক সপ্তাহ ধরেই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা দৈনিক ভিত্তিতে হ্রাস পাচ্ছে।

আরও পড়ুন -  ভেজা Look তৃণার, সেই ছবি দেখে নিয়ন্ত্রণ হারালেন তার ভক্তরা

ধারাবাহিকভাবে আক্রান্তের সংখ্যা হ্রাস পাওয়ার ফলে সুস্থতার সংখ্যা ক্রমশ বাড়ছে। দেশে আজ পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৭০ লক্ষ ১৬ হাজার ৪৬ জন। জাতীয় স্তরে সুস্থতার হার আরও বেড়ে হয়েছে ৮৯.৭৮ শতাংশ। আরোগ্য লাভকারীদের ৬১ শতাংশই ছয়টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। এগুলি হল – মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ ও দিল্লি।

আরও পড়ুন -  Iran: বিষাক্ত গ্যাস প্রয়োগের ঘটনায় গ্রেপ্তার শতাধিক, ইরানে

সদ্য আরোগ্য লাভকারীদের সংখ্যা সাম্প্রতিক সময়ে নতুন করে আক্রান্তদের সংখ্যাকে ছাপিয়ে গেছে। দেশে গত ২৪ ঘন্টায় ৬৭,৫৪৯ জন কোভিড রোগী আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে, নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩,৩৭০ জন। সদ্য আরোগ্য লাভকারীদের ৭৭ শতাংশই ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। একদিনেই সর্বাধিক ১৩ হাজারের বেশি করোনা রোগী আরোগ্য লাভ করেছেন মহারাষ্ট্র থেকে।

আরও পড়ুন -  Russia-Ukraine War: দুই মাস ধরে রাশিয়া-ইউক্রেন যুদ্ধে, ২৩ হাজারের বেশি সেনা নিহত

দেশে গত ২৪ ঘন্টায় ৫৩,৩৭০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এঁদের মধ্যে ৮০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে সর্বাধিক ৮ হাজারের বেশি আক্রান্ত হয়েছেন বলে খবর। এছাড়াও, মহারাষ্ট্র থেকে আক্রান্তের সংখ্যা ৭ হাজারের বেশি।

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৬৫০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে প্রায় ৮০ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে সর্বাধিক ১৮৪ জনের মৃত্যুর খবর মিলেছে। সূত্র – পিআইবি।

Latest News

Dance Video: আম্রপালির পিঠে উষ্ণ চুম্বন দিলেন নিরাহুয়া, তারপর শুরু ঘনিষ্ঠ মুহূর্ত

Dance Video: আম্রপালির পিঠে উষ্ণ চুম্বন দিলেন নিরাহুয়া, তারপর শুরু ঘনিষ্ঠ মুহূর্ত।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম যা মানুষদের সম্পর্কে অনেক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img