34 C
Kolkata
Friday, May 17, 2024

প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং ডিআরডিও-র উপাদান সংগ্রহ সংক্রান্ত ম্যানুয়াল প্রকাশ করেছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতীয় শিল্প সংস্থাগুলি প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদনের ক্ষেত্রে যাতে আরও বেশি করে অংশ নেয় তার জন্য সরকার বিভিন্ন উৎসাহমূলক উদ্যোগ নিয়েছে। নতুন উদ্যোগ, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ সংস্থাগুলি এই প্রক্রিয়ায় যাতে যুক্ত হতে পারে সেই উদ্দেশে প্রতিরক্ষা, গবেষণা ও উন্নয়ন সংস্থা বিভিন্ন সামগ্রী সংগ্রহে নতুন ম্যানুয়াল তৈরি করেছে। প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং আজ সেই ম্যানুয়ালটি প্রকাশ করেছেন।

আরও পড়ুন -  Intel: ইন্টেল, রাশিয়ায় ব্যবসা করবে না

এই ম্যানুয়াল প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর ভারত গড়ে তোলার স্বপ্নকে বাস্তবায়িত করতে সাহায্য করবে। গবেষণা ও উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন এর মাধ্যমে হবে। নতুন এই ম্যানুয়ালে বলা হয়েছে বিভিন্ন প্রকল্পকে বাস্তবায়নের জন্য শিল্প সংস্থাগুলিকে সাহায্য করা হবে। এক্ষেত্রে অগ্রিম অর্থ দেওয়া, দরপত্র ডাকার ন্যূনতম পরিমাণ বাড়ানো হয়েছে। ১০ লক্ষ টাকা পর্যন্ত প্রকল্পগুলির ক্ষেত্রে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। ব্যাঙ্ক গ্যারান্টির পরিবর্তে বিমার মাধ্যমে প্রকল্পের উপাদান সংগ্রহ করার ব্যবস্থা রাখা হয়েছে। প্রকল্প বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় নীতি অনুসরণ করার ক্ষেত্রে নিয়মকানুন সহজ করা হয়েছে। এর পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে নানান বিধি নিষেধও প্রত্যাহার করা হয়েছে। এই ম্যানুয়াল প্রকাশের সময় প্রতিরক্ষা মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  শাড়ির ফাঁকে উন্মুক্ত নাভি, ‘Jawani Janeman’, গানে নজর সরানো যায় না এই নাচ, ভিডিও ভাইরাল

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img