38 C
Kolkata
Saturday, May 18, 2024

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামীকাল উন্নতমানের কোভিড-১৯-এর নমুনা পরীক্ষা ব্যবস্থাপনার সূচনা করবেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামীকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নতমানের কোভিড-১৯ নমুনা পরীক্ষার ব্যবস্থাপনার সূচনা করবেন। এর ফলে দেশে নমুনা পরীক্ষার ক্ষমতা বৃদ্ধি পাবে, সংক্রমণ দ্রুত শনাক্ত করে, চিকিৎসা শুরু করা যাবে এবং মহামারীকে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

নয়ডার আইসিএমআর –ন্যাশনাল ইন্সটিটিউট অফ ক্যান্সার প্রিভেনশন অ্যান্ড রিসার্চ, মুম্বাই-এর আইসিএমআর –ন্যাশনাল ইন্সটিটিউট ফর রিসার্চ ইন রিপ্রোডাকটিভ হেলথ, এবং কলকাতার আইসিএম আর –ন্যাশনাল ইন্সটিটিউট অফ কলেরা এন্ড এন্টারিক ডিজিজে এই ব্যবস্থাপনাগুলি শুরু করা হবে। কৌশলগত দিক থেকে এই প্রতিষ্ঠানগুলি গুরুত্বপূর্ণ। এখানে দৈনিক ১০হাজার নমুনার পরীক্ষা করা যাবে। এই ব্যবস্থার ফলে, সংক্রমিত নমুনাগুলি যারা পরীক্ষা করে দেখবেন, তাঁদের স্পর্শ করতে হবে না। পরীক্ষার ফলও দ্রুত জানা যাবে। এই পরীক্ষাগারগুলি থেকে কোভিড ছাড়া অন্য অসুখের নমুনাও পরীক্ষা করা যাবে। ফলে মহামারীর পরবর্তী সময়ে এই পরীক্ষাগারগুলি থেকে হেপাটাইটিস বি ও সি, এইচআইভি, মাইকোব্যাকটেরিয়াম টিউবারকিউলিসিস, সাইটোমেগালোভাইরাস, ক্ল্যামাইডিয়া, নাইসেরিয়া, ডেঙ্গুর মত অসুখের পরীক্ষাও এখানে করা যাবে।

আরও পড়ুন -  Shri Narendra Modi: প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামীকাল (২১ ডিসেম্বর) প্রয়াগরাজ সফর করবেন

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী, ছাড়াও এই অনুষ্ঠানে মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীরা উপস্থিত থাকবেন। সূত্র – পিআইবি। / ছবি – ফাইল।

আরও পড়ুন -  বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img