39 C
Kolkata
Thursday, April 25, 2024

উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রী ডঃ জিতেন্দ্র সিং আসামের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে বন্যায় সম্ভাব্য সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রীয় উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন প্রতিমন্ত্রী ডঃ জিতেন্দ্র সিং আজ আসামের মুখ্যমন্ত্রী শ্রী সর্বানন্দ সোনোয়ালের সঙ্গে টেলিফোনে কথা বলে মন্ত্রকের পক্ষ থেকে বন্যার প্রেক্ষিতে সবরকম সাহায্যের আশ্বাস দিয়ে বলেছেন বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত পরিকাঠামোগুলির মেরামত ও পুনরায় আগের অবস্থায় ফিরিয়ে আনতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

আসামের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার পর ডঃ জিতেন্দ্র সিং বলেন, উত্তর-পূর্বাঞ্চল পরিষদ এই রাজ্যে লাগাতার বৃষ্টি ও বন্যার প্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত পরিকাঠামোগুলির মেরামতে সম্ভাব্য সবরকম সাহায্য করবে।

আরও পড়ুন -  Super Twelve Match: শ্রীলঙ্কা টিকে রইল, আফগানদের বিদায় করে

ডঃ সিং আরও বলেন, উত্তর-পূর্বের মানুষের কল্যাণ-সাধন ও তাঁদের উদ্বেগ দূর করার বিষয়টিতে মোদী সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দেয়। তিনি আরও জানান, আসাম ও অরুণাচল প্রদেশ সহ উত্তর-পূর্বের অন্যান্য রাজ্যগুলিতে বন্যা পরিস্থিতির ওপর কেন্দ্রীয় সরকার নিরন্তর নজরদারি চালাচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ব্যক্তিগতভাবে বন্যা পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন এবং পরিস্থিতির ওপর নজর রাখছেন। উত্তর-পূর্বের রাজ্য সরকারগুলির সঙ্গেও তিনি নিরন্তর যোগাযোগ রেখে চলেছেন বলে ডঃ সিং জানান।

আরও পড়ুন -  বাড়িতে হটাৎ আগুন

মন্ত্রী জানান, আসামে এবারের বন্যায় ৩০ জেলার প্রায় ৫৬ লক্ষ মানুষ বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। রাজ্যে বন্যাজনিত কারণে মৃতের সংখ্যা ১২০-রও বেশি। মানুষের পাশাপাশি, বন্যপ্রাণীর ওপরও বন্যার প্রতিকূল প্রভাব পড়েছে। বন্যপ্রাণীদের উদ্ধারে কাজিরাঙ্গা অভয়ারণ্যে উদ্ধারকারী দল কাজ করছে এবং বন্যপ্রাণীদের জীবন বাঁচাতে সবরকম সহায়তা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন -  PSG: মেসির পিএসজি অধ্যায় শেষ হচ্ছে আগামী মাসেই

এই প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় কেন্দ্র ও রাজ্য সরকারগুলি সমন্বয় বজায় রেখে কাজ করে চলেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী পরিস্থিতির ওপর নজর রাখছেন বলেও ডঃ সিং জানান। সূত্র – পিআইবি।

Latest News

আমের শরবত: গরমের দাবদাহে ঠান্ডা থাকার সেরা উপায়!

আমের শরবত: গরমের দাবদাহে ঠান্ডা থাকার সেরা উপায়! উপকরণ: পাকা আম - ২ টি (মাঝারি আকারের) চিনি - স্বাদমতো জল - পরিমাণমতো লবণ -...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img