39 C
Kolkata
Tuesday, April 23, 2024

কলকাতা বন্দরের হলদিয়া ডক কমপ্লেক্সে আধুনিক অগ্নিনির্বাপণ ব্যবস্থার জন্য জাহাজ চলাচল মন্ত্রকের ১০৭কোটি টাকা বরাদ্দ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ বন্দরে নিরাপদে মাল ওঠানোনামানোর জন্য গুরুত্বপূর্ণ উদ্যোগ
কেন্দ্রীয় জাহাজ চলাচল মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী শ্রী মনসুখ মান্ডভিয়া কলকাতা বন্দরের হলদিয়া ডক কমপ্লেক্সের ৫টি জেটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থার উন্নয়নে ১০৭ কোটি টাকা বরাদ্দ করেছেন।

অত্যাধুনিক এই ব্যবস্থার ফলে হলদিয়া ডক কমপ্লেক্সে পেট্রোরসায়ন পণ্য ওঠানো ও নামানোর কাজ নিরাপদে করা যাবে। পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের তৈল শিল্প নির্দেশালয়ের নির্দেশিকা অনুযায়ী রান্নার গ্যাস (এলপিজি) সহ অন্যান্য পণ্য ওঠানো বা নামানোর জন্য যে অগ্নিনির্বাপণ ব্যবস্থাপনা থাকার প্রয়োজন সেটি এই মুহূর্তে হলদিয়া ডক কমপ্লেক্সে নেই। জাহাজ চলাচল মন্ত্রক, প্রধান প্রধান বন্দরগুলিতে মালপত্র ওঠানো বা নামানোর জন্য নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়ে থাকে। অগ্নিসুরক্ষায় আন্তর্জাতিক মান গড়ে তোলার জন্য মন্ত্রকের এই প্রয়াস।

আরও পড়ুন -  SSC আন্দোলনকারী প্রতিনিধি জানালেন “স্যার মানবিক, সবার চাকরির আশ্বাস দিয়েছেন” অভিষেকের সাথে বৈঠকের পর

হলদিয়া ডকে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস এবং তরলীকৃত প্রাকৃতিক গ্যাস পরিবহণ অদূর ভবিষ্যতে বাড়ানো হবে। তৈল শিল্প নির্দেশালয়ের নির্দেশিকা অনুযায়ী কলকাতা বন্দরে পেট্রো রাসায়নিক পণ্য নিরাপদে ওঠানো নামানোর কাজে অত্যাধুনিক এই অগ্নি নির্বাপণ ব্যবস্থা সহায়ক হবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Bengal Weather Update: বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কবে বৃষ্টি হবে?

Latest News

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু।  এই সোশ্যাল মিডিয়ার গুরুত্ব দিনেদিনে বেড়ে চলেছে। এখন সকলে জানেন। সোশ্যাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img