32 C
Kolkata
Tuesday, June 18, 2024

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বিভিন্ন শিল্প শ্রমিককে বরখাস্ত করার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, মহারাষ্ট্রঃ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে আজ এমন এক সময়ে শ্রমিকদের বরখাস্ত করা বেশ কয়েকটি শিল্প নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন যখন সরকার রাজ্যে ব্যবসায়িক কার্যক্রম পুনরায় চালু করার অনুমতি দিচ্ছে।

রাজ্য সরকারের মহাজবস পোর্টাল চালু করে ‘মাটির ছেলেরা’ বা গৃহবঞ্চিত ব্যক্তিদের চাকরির সুযোগ তৈরি করার লক্ষ্য নিয়ে শ্রী ঠাকরে এই মন্তব্য করেছিলেন।

মুম্বই মেট্রোপলিটন অঞ্চলে (এমএমআর) চলমান বেশ কয়েকটি চলমান অবকাঠামোগত প্রকল্পের সাথে কোবিডের 19 জন মহামারীর কারণে শ্রমিকের অভাবের কারণে বিলম্ব হচ্ছে, মহারাষ্ট্র সরকারের দক্ষতা উন্নয়ন মন্ত্রকও এই সপ্তাহে আজ থেকে শুরু হচ্ছে একটি অনলাইন চাকরি মেলা পরিচালনা করছে।

আরও পড়ুন -  Durga Pujo: শারদীয় দুর্গাপূজা আগামীকাল সোমবার মহা ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শুরু হচ্ছে ( বাংলাদেশ )

এআইআর সংবাদদাতা জানিয়েছেন, আজ মহা জবস পোর্টাল চালু করার সময় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেছিলেন যে, সরকার লকডাউনের কারণে তাদের নিজ রাজ্যে চলে যাওয়া অভিবাসী কর্মীরা ধীরে ধীরে এই রাজ্যে ফিরে আসতে শুরু করেছে, সরকার ব্যবসায়িক কার্যক্রম পুনরায় চালু করার অনুমতি দিয়েছিল।

তবে মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন যে এ জাতীয় পরিস্থিতিতে বেশ কয়েকটি শিল্প শ্রমিকদের বেতন কমিয়ে দেওয়া বা তাদের বরখাস্ত করা ঠিক নয়।

তিনি বলেন, শিল্পপতিদের সাথে এই ইস্যুটি আলোচনা করা দরকার কারণ তারা যেসব সমস্যার মুখোমুখি হচ্ছে তাদের সমাধানের জন্য রাজ্য সরকার চেষ্টা করছে।

আরও পড়ুন -  Taiwan: চীনের সামরিক মহড়ার ঘোষণা আবার, তাইওয়ান প্রণালীতে

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে পোর্টাল লঞ্চে অংশ নিয়ে রাজ্যের শিল্পমন্ত্রী সুভাষ দেশাই বলেছেন, যে ১৭ টি সেক্টরের জন্য চাকরিপ্রার্থীরা পোর্টালের মাধ্যমে আবেদন করতে পারবেন তার মধ্যে রয়েছে ইঞ্জিনিয়ারিং, লজিস্টিক, টেক্সটাইল এবং ফার্মাসিউটিক্যাল।

তিনি বলেন, দক্ষ, আধা দক্ষ এবং দক্ষ নয় এমন প্রার্থীরা পোর্টালে তাদের বিবরণ আপলোড করে চাকরীর জন্য আবেদন করতে পারবেন, যা নিয়োগকর্তা / শিল্পীরাও ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন -  Bhojpuri: ‘ম্যায় তেরে ইশক মে’ সিনেমার ট্রেলার মুক্তি পেয়েছে, দেখলেই ঘাম দেবে

অন্যদিকে, শ্রমিকদের অনুপস্থিতিতে মুম্বাই মেট্রোপলিটন অঞ্চল উন্নয়ন কর্তৃপক্ষ (এমএমআরডিএ), যা বড় অবকাঠামোগত প্রকল্পগুলি বাস্তবায়ন করছে, 5-6 মাসেরও বেশি প্রকল্পের বিলম্বের চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে।

সুতরাং, রাজ্যটির দক্ষতা উন্নয়ন মন্ত্রকও শূন্যপদ পূরণের জন্য ১২ জুলাই অবধি আজ শুরু হতে দুটি পর্বে “পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় অনলাইন জব ফেয়ার” পরিচালনা করছে।

চাকরি মেলার প্রথম পর্বটি থানা অঞ্চলে আজ থেকে July ই জুলাই পর্যন্ত পরিচালিত হচ্ছে এবং দ্বিতীয় পর্যায়টি মুম্বাই শহর ও শহরতলিতে ৮ থেকে ১২ জুলাই পরিচালিত হবে। সূত্র – AIR.

Latest News

স্নেহা পল এবং ভারতী ঝা নতুন ওয়েব সিরিজে অভিনয় করেছেন অন্তরঙ্গ দৃশ্যে, ভিডিওতে এখন ঝড় চলছে- Updated Web Series

স্নেহা পল এবং ভারতী ঝা নতুন ওয়েব সিরিজে অভিনয় করেছেন অন্তরঙ্গ দৃশ্যে, ভিডিওতে এখন ঝড় চলছে- Updated Web Series.  ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img