23 C
Kolkata
Saturday, January 28, 2023

গরম জল পান করুন এই সময়

Must Read

   খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ     এই করোনাকালে গরম জল একটি বিশেষ উপকার। কেননা এই গরম জল পান করে অনেকেই এই ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে পেরেছেন।
  কোষ্ঠকাঠিন্য বা শরীর কড়া থেকে রক্ষা করে। শরীরের জলের ঘাটতি পূরণ হলে কোষ্ঠকাঠিন্যও থাকবে না।
 পিরিয়ডের সময়ে মেনস্ট্রয়াল ক্র্যাম্পের প্রকোপ কমাতে গরম জলের কোনো বিকল্প হয় না। এই সময় গরম জল পান করা শুরু করলে অ্যাবডোমিনাল মাসলের কর্মক্ষমতা বৃদ্ধি পেতে শুরু করে। ফলে ব্যথা কমতে সময় লাগে না।
শরীর ও মাথার স্ট্রেস কমিয়ে দেয়। সারাদিন কাজ করে আমাদের যে ক্লান্তিবোধ আসে, তা দূর করে।
 খুশকির প্রকোপ কমাতে গরম জল বেশ কার্যকরী। সারাদিন ধরে গরম জল পান করলে নানা কারণে স্কাল্পের হারিয়ে যাওয়া আর্দ্রতা ফিরে আসে। ফলে খুশকি দ্রুত কমে।
 সারাদিন ধরে অল্প অল্প করে গরম জল খেতে থাকলে একদিকে যেমন শরীরে জলের ঘাটতি দূর হয়, তেমনি শরীরের ভিতরে নানা পরিবর্তন হতে শুরু করে, যার প্রভাবে শুষ্ক ত্বকের সমস্যা তো দূর হয়ই, সেই সঙ্গে ত্বকে প্রবাহের মাত্রা বাড়তে শুরু করায় স্কিন টোনের উন্নতি ঘটতে সময় লাগে না।
 গরম জল খাওয়া শুরু করলে প্রতিটি হেয়ার সেলের কর্মক্ষমতা বৃদ্ধি পেতে শুরু করে। ফলে হেয়ার ফলের মাত্রা তো কমেই, সেই সঙ্গে চুলের সৌন্দর্য বাড়ে চোখে পরার মতো।
 গরম জল খাওয়া মাত্র শরীরের তাপমাত্রা বাড়তে শুরু করে। ফলে ঘাম হতে শুরু হয়। আর ঘামের মাধ্যমে টক্সিন বেরিয়ে যেতে শুরু করে। এতে করে শরীর সহজেই বিষমুক্ত হয়।
 অতিরিক্ত ওজনের কারণে চিন্তায় রয়েছেন? তাহলে আজ থেকেই গরম জল খাওয়া শুরু করুন। ফল পাবেন একেবারে হাতে নাতে। গরম জল খেলে হজম ক্ষমতার উন্নতি ঘটে। ফলে শরীরে অতিরিক্ত চর্বি জমার সুযোগই থাকে না। ছবি – গুগল।

Latest News

সরস্বতী পূজো

সরস্বতী পূজো। কলকাতা হাইকোর্ট নিজস্ব ছবি।
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img