32 C
Kolkata
Sunday, May 12, 2024

নির্বাচন কমিশনের উদ্যোগে মহড়া, কি ভাবে ভোট দিতে হয়

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ   মানুষকে ভোটদানের ব্যাপারে সচেতন করতে জেলা নির্বাচন কমিশনের উদ্যোগে মহড়ার আয়োজন করা হয়। সেখানে ইভিএম ও ভিভিপ্যাটে হাতেনাতে ভোট দিয়ে দেখে নেওয়ার ব্যবস্থা করা হয় সাধারণ মানুষের জন্য। মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরে এদিন চলে ভোটদানের মহড়া। চিকিৎসা করাতে আসা রোগীর আত্মীয়দের কার্যকরীভাবে দেখানো হয়। ইভিএম ও ভিভিপ্যাটের ব্যবহার সম্পর্কে সচেতন করা হয়। এমনকী ভোটদানের ৭ সেকেন্ডের মধ্যে সঠিক জায়গায় ভোটদান হয়েছে কিনা, সেটাও নিশ্চিত করার প্রক্রিয়াও দেখানো হয় এদিন। সাধারণ মানুষ যাতে সুষ্ঠুভাবে ভোটদান করতে পারেন এব নিজের ভোটটা সঠিক জায়গায় দিতে পারেন, মহড়ায় তা বোঝানো হয়।

আরও পড়ুন -  Russia: অস্বীকার ইউক্রেনের, মস্কোয় ড্রোন হামলার

ইংলিশবাজার শহরে দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের এক আধিকারিক সান্ত্বনু সেনগুপ্ত বলেন, ‘‌আগামী ২৬ ও ২৯ তারিখ মালদায় নির্বাচন। মানুষ যাতে নিজের ভোটটা সঠিক জায়গায় দিতে পারেন, সে ভোটদান প্রক্রিয়া শেখানো হচ্ছে। নিজের ভোট অন্য কোথাও পড়ছে, তা নিয়ে মিথ্যে রটানো হয়ে থাকে। তা নিশ্চিত করার প্রক্রিয়াও শেখানো হচ্ছে সাধারণ মানুষকে।’‌ এদিন ফোয়ারা মোড়ের মতো জনবহুল এলাকাতেও চলে ভোটদানের মহড়া।

আরও পড়ুন -  অষ্টম তথা শেষ দফার ভোট, ৪ জেলার ৩৫ টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ

Latest News

Dance Video: আম্রপালির পিঠে উষ্ণ চুম্বন দিলেন নিরাহুয়া, তারপর শুরু ঘনিষ্ঠ মুহূর্ত

Dance Video: আম্রপালির পিঠে উষ্ণ চুম্বন দিলেন নিরাহুয়া, তারপর শুরু ঘনিষ্ঠ মুহূর্ত।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম যা মানুষদের সম্পর্কে অনেক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img