28 C
Kolkata
Sunday, May 19, 2024

যুব বিষয়ক ও খেলাধূলা ক্ষেত্রে সহযোগিতায় ভারত এবং মালদ্বীপের মধ্যে সমঝোতাপত্র স্বাক্ষরে অনুমোদন কেন্দ্রীয় মন্ত্রিসভার

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর পৌরহিত্যে কেন্দ্রীয় মন্ত্রিসভা আজ ভারতের যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রক এবং মালদ্বীপের যুব, ক্রীড়া ও সম্প্রদায়ের স্বশক্তিকরণ মন্ত্রকের মধ্যে খেলাধূলা এবং যুব বিষয়ক ক্ষেত্রে সহযোগিতার জন্য পূর্ব স্বাক্ষরিত চুক্তিকে অনুমোদন দিয়েছে। গত বছর নভেম্বর মাসে দুই দেশের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়।
উদ্দেশ্য
ভারত ও মালদ্বীপের মধ্যে খেলাধূলা এবং যুব বিষয়ক ক্ষেত্রে এই দ্বিপাক্ষিক কর্মসূচি আগামীদিনে ক্রীড়া বিজ্ঞান, ক্রীড়া চিকিৎসা, প্রশিক্ষণ কৌশল, যুব উৎসব ও শিবিরে অংশগ্রহণের ক্ষেত্রে জ্ঞান এবং দক্ষতার প্রসারে সহায়তা প্রদান করবে। যার ফলস্বরূপ আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলোয়াড়দের মানোন্নয়ন ঘটবে এবং ভারত ও মালদ্বীপের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে।
উপকারিতা
মালদ্বীপের সঙ্গে খেলাধূলা এবং যুব বিষয়ক ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা থেকে প্রাপ্ত সুবিধাগুলি জাতি, বর্ণ, অঞ্চল, ধর্ম এবং লিঙ্গ নির্বিশেষে সকল খেলোয়াড়ের কাছে সমানভাবে পৌঁছে দেওয়া হবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  West Bengal Weather Report: আবহাওয়ার পরিবর্তন ২৪ ঘন্টায়, হাওয়া অফিস শীত নিয়ে আপডেট দিল

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img