31 C
Kolkata
Friday, May 17, 2024

ডাঃ হর্ষবর্ধনের উপস্থিতিতে লোকসভার অধ্যক্ষ বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ গ্রহণের জন্য সংসদ‌ভবনে ষষ্ঠ মেগা স্বাস্থ্য শিবিরের উদ্বোধন করেছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ
লোকসভার অধ্যক্ষ শ্রী ওম বিড়লা আজ সংসদ ভবন চত্বরে সাংসদদের সুবিধার্থে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ গ্রহণের জন্য ষষ্ঠ মেগা স্বাস্থ্য শিবিরের উদ্বোধন করেন। এই উপলক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডাঃ হর্ষবর্ধন, বিভাগীয় প্রতিমন্ত্রী শ্রী অশ্বিনী কুমার চৌবে, সংসদ বিষয়ক মন্ত্রী শ্রী প্রহ্লাদ ভেঙ্কটেশ যোশী, রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান শ্রী হরিবংশ নারায়ণ সিং ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সংসদ ভবন চত্বরে মেডিকেল সেন্টার থেকে সারা বছরই চিকিৎসা পরামর্শ পাওয়া যায়। এ প্রসঙ্গে ডাঃ হর্ষবর্ধন বলেন, স্বাস্থ্য সকলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই স্বাস্থ্য শিবিরে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শের পাশাপাশি, নমুনা পরীক্ষা-নিরীক্ষা, এক্স-রে এবং আল্ট্রাসাউন্ড পরিষেবার ব্যবস্থা রয়েছে। গত কয়েকদিনে এই স্বাস্থ্য শিবিরে বর্তমান ও প্রাক্তন সাংসদরা ছাড়াও তাঁদের পারিবারিক সদস্য ও অন্যান্য কর্মীরা চিকিৎসা সংক্রান্ত পরামর্শ গ্রহণ করেছেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে সাধারণ পরিষেবার পাশাপাশি, সংসদ ভবন চত্বরের মেডিকেল সেন্টারে এ বছর কোভিড নমুনা পরীক্ষা এবং কোভিড টিকাকরণের জন্য পৃথক ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন -  প্রার্থী উজ্জ্বল চৌধুরি'র সমর্থনে অনুষ্ঠিত হলো এক কর্মী সভা

দেশে কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়া সম্পর্কে ডাঃ হর্ষবর্ধন বলেন, কেবল কয়েকটি রাজ্যেই আক্রান্তের হার ৮০ শতাংশের বেশি। সাধারণ মানুষ কোভিড আদর্শ আচরণবিধি উপেক্ষা করার ফলেই এই পরিস্থিতি দেখা দিয়েছে। তাই, টিকা নেওয়ার পরও সকলকেই কোভিড আদর্শ আচরণ যথাযথভাবে মেনে চলতে হবে। তিনি আরও বলেন, টিকাকরণকে জনআন্দোলনের রূপ দিতে হবে, যাতে কোভিড আদর্শ আচরণ সম্পর্কে আরও সচেতনতা বাড়ানো যায় এবং টিকা সম্পর্কে সব বিভ্রান্তি দূর করা যায়। দেশে প্রায় ৩ কোটি টিকাকরণ হয়েছে এবং এই অভিযান ধীরে ধীরে গতি পাচ্ছে।

আরও পড়ুন -  পরিনীতি চোপড়া opps moment এর শিকার হয়েছিলেন, স্টেজে শর্ট ড্রেসে, ভিডিও ভাইরাল

সংসদ ভবন চত্বরে বছরের বিভিন্ন সময়ে বিশেষ স্বাস্থ্য শিবির আয়োজন করা হয়ে থাকে। ২০০৪ সাল থেকে এ ধরনের শিবিরের আয়োজন করা হচ্ছে। সাধারণ চিকিৎসা পরামর্শের পাশাপাশি, বিশেষজ্ঞ চিকিৎসকরা কার্ডিওলজি, নিউরোলজি, এন্ডোক্রিনোলজি, গ্যাস্ট্রোএন্ট্রোলজি সম্পর্কেও প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছেন। আয়ুর্বেদ ও পুষ্টি সম্পর্কেও বিশেষ পরামর্শের ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন -  মেট্রো রেল কোভিড আদর্শ আচরণ সম্পর্কে যাত্রীদের মধ্যে সচেতনতা আরও বাড়িয়েছে

এর আগে ২০১৯ সালের ডিসেম্বর মাসে আয়োজিত মেগা স্বাস্থ্য শিবিরে প্রায় ২৪০ জন সাংসদ চিকিৎসা পরামর্শ নেন। আজকের মেগা স্বাস্থ্য শিবিরে এইমস্‌ চিকিৎসা প্রতিষ্ঠানের বিশেষজ্ঞরা বিভিন্ন অসুখ সম্পর্কে প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছেন।

শিবিরে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে লোকসভার মহাসচিব শ্রী উৎপল কুমার সিং, রাজ্যসভার অতিরিক্ত সচিব শ্রী জগদীশ কুমার, এইমস্ – এর অধিকর্তা ডঃ রণদীপ গুলেরিয়া, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অতিরিক্ত সচিব শ্রীমতী আরতী আহুজা প্রমুখ উপস্থিত ছিলেন। সূত্র – পিআইবি।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img