Cyclone Update: কালীপুজোর আগেই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে, জানুন আপডেট

Published By: Khabar India Online | Published On:

Cyclone Update: কালীপুজোর আগেই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে, জানুন আপডেট।

কালীপুজোর ঠিক আগে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা দেখা দিয়েছে, যা রাজ্যের উপর প্রভাব ফেলতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, এই ঘূর্ণাবর্ত বর্তমানে আন্দামান সাগরের কাছে অবস্থান করছে, যা আগামী ২৪ ঘন্টার মধ্যে নিম্নচাপে পরিণত হবে। আবহবিদ সৌরীশ ব্যানার্জির তথ্য অনুযায়ী, ২২ তারিখে এটি গভীর নিম্নচাপে রূপান্তরিত হবে এবং ২৩ তারিখে এটি শক্তিশালী ঘূর্ণিঝড়ের আকার ধারণ করতে পারে। এরপর, ২৪ তারিখের দিকে এটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হবে, যেখানে সমুদ্রে হাওয়ার গতি ১১০ থেকে ১২০ কিলোমিটার প্রতি ঘণ্টা হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  দীপাবলির আনন্দে মেতে উঠেছে মডেল শুভশ্রী

আবহাওয়া বিভাগের পূর্বাভাস অনুযায়ী, ২৪ তারিখে এই ঘূর্ণিঝড় পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলের দিকে আসতে পারে। যদিও ২২ এবং ২৩ তারিখে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কম, তবে ২৪ তারিখ থেকে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলী, এবং ঝাড়গ্রাম জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ২৪ তারিখের পর থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী উপকূলবর্তী এলাকাগুলিতে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন -  Cyclone Update: তোলপাড় দুই সাগরে, সাইক্লোন কোথায় তৈরি হবে? লেটেস্ট আপডেট

আবহাওয়া দপ্তর আরও জানিয়েছে, ২৩ থেকে ২৬ তারিখ পর্যন্ত সমুদ্র অত্যন্ত উত্তাল থাকবে। সেই কারণে এই সময়ের মধ্যে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।