Weather forecast: দুর্গাপূজার সময় কলকাতাসহ পাঁচ জেলায় তুমুল বৃষ্টির পূর্বাভাস, ভেস্তে যেতে পারে পুজোর আনন্দ

Published By: Khabar India Online | Published On:

Weather forecast: দুর্গাপূজার সময় কলকাতাসহ পাঁচ জেলায় তুমুল বৃষ্টির পূর্বাভাস, ভেস্তে যেতে পারে পুজোর আনন্দ।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় আবারো ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী ১-২ ঘণ্টার মধ্যে পাঁচটি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে, তার সাথে থাকবে ঝোড়ো হাওয়া।

আরও পড়ুন -  Kangana Ranaut: খুশির গন্ধ অভিনেত্রী কঙ্গনার পরিবারে, নতুন অতিথি শীঘ্রই আসতে চলেছে

উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে, যা বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার প্রভাবে আরও শক্তিশালী হচ্ছে। এছাড়াও, উত্তর বাংলাদেশ ও উত্তরবঙ্গের বৃহত্তর অঞ্চলে এই ঘূর্ণাবর্ত বিস্তৃত। এর কারণেই আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা প্রবল।

আরও পড়ুন -  Pakistan Floods: বন্যায় মৃত্যু প্রায় ১৫০০, পাকিস্তানে

উত্তরবঙ্গে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হবে বলে জানা গেছে। কোচবিহার ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির কারণে বন্যার সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, দক্ষিণ দিনাজপুর ও জলপাইগুড়িতেও তুমুল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রপাতের আশঙ্কাও করা হচ্ছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা তুলনামূলকভাবে কম হলেও, কিছু জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, বর্ধমান, নদিয়া, বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Missiles: ক্ষেপণাস্ত্র ছুড়লো যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়াকে জবাব দিতে

বিশেষ করে, কোচবিহারে শনিবার ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে। দার্জিলিং থেকে মালদা পর্যন্ত বেশিরভাগ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে কিছুটা উন্নতির সম্ভাবনা থাকলেও বৃষ্টি পুরোপুরি বন্ধ হবে এমন নিশ্চয়তা নেই।