LIC-এর স্কিম: অবসরের পর মাসে ১২,০০০ টাকার পেনশন, আজই বিনিয়োগ করুন

Published By: Khabar India Online | Published On:

LIC-এর স্কিম: অবসরের পর মাসে ১২,০০০ টাকার পেনশন, আজই বিনিয়োগ করুন।

আজীবন পেনশন পেতে চাইলে LIC-এর এই বিশেষ স্কিম হতে পারে আপনার জন্য আদর্শ। বর্তমান বাজারে ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির মধ্যে, অতিরিক্ত আয়ের জন্য অনেকেই নতুন বিনিয়োগের পথ খুঁজছেন। যদি আপনি ঝুঁকিহীন একটি নিরাপদ বিনিয়োগ চান, তাহলে LIC-এর নতুন স্কিম আপনার জন্য সেরা বিকল্প হতে পারে।

আরও পড়ুন -  জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদের ষড়যন্ত্রকে ব্যর্থ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী সুরক্ষা বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন

LIC সরল পেনশন যোজনা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) সবসময়ই সঞ্চয় ও সুরক্ষার প্রতিশ্রুতি দিয়ে এসেছে। সম্প্রতি LIC একটি এমন স্কিম চালু করেছে যেখানে আপনি একবার বিনিয়োগ করে অবসর গ্রহণের পর থেকে আজীবন পেনশন পেতে পারবেন। এই স্কিমের আওতায় এককালীন টাকা বিনিয়োগের মাধ্যমে মাসে ১২,০০০ টাকার পেনশন পেতে পারেন।

আরও পড়ুন -  Gold Price Today: সোমবার সোনার দামে কি খবর? আজ কি রয়েছে স্বস্তিতে ক্রেতারা!

স্কিমের বৈশিষ্ট্য LIC-এর সরল পেনশন যোজনার অধীনে, ৪০ থেকে ৮০ বছর বয়সের ব্যক্তিরা বিনিয়োগ করতে পারেন। আপনি ১ মাস, ৩ মাস, ৬ মাস বা ১ বছরের সময়সীমা অনুযায়ী পেনশন পেতে পারেন। উদাহরণস্বরূপ, যদি কোনো ব্যক্তি ৪২ বছর বয়সে ৩০ লক্ষ টাকা বিনিয়োগ করেন, তবে মাসিক ১২,৩৩৪ টাকার পেনশন পাবেন।

আরও পড়ুন -  শরীর ঢাকা ট্রান্সপারেন্ট পোশাকে, সোশ্যাল মিডিয়ায় হট লুকে ভাইরাল অভিনেত্রী তৃণা সাহা

আপনি যদি অবসর জীবনে আর্থিক নিশ্চয়তা ও স্বস্তিতে থাকতে চান, তবে LIC-এর সরল পেনশন যোজনায় বিনিয়োগ করতে পারেন।