KKR-এর মেন্টর কে? বড় ঘোষণা হতে চলেছে, জানুন বিস্তারিত

Published By: Khabar India Online | Published On:

KKR-এর মেন্টর কে? বড় ঘোষণা হতে চলেছে, জানুন বিস্তারিত।

কাকে দেওয়া হতে পারে এই দায়িত্ব?

গৌতম গম্ভীর ভারতীয় ক্রিকেট দলের নতুন হেড কোচ হয়েছেন। মেয়াদ ২৬ জুলাই থেকে শ্রীলঙ্কা সফর দিয়ে শুরু করেছে। এই পদে ২০২৭ সাল পর্যন্ত টিম ইন্ডিয়ার সাথে থাকবেন। এখন তিনি জাতীয় দলে গুরু দায়িত্ব সামলাচ্ছেন গৌতম গম্ভীর। এমন পরিস্থিতিতে তিনি আর আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের (KKR) মেন্টরের ভূমিকা পালন করা যাবে না।

আরও পড়ুন -  ১৫ এবং ১৬ জুলাই গুজরাত, কোঙ্কন, গোয়া এবং মধ্য মহারাষ্ট্রে ভারী বৃষ্টির সম্ভাবনা

কে পাবে এই দায়িত্ব?

আইপিএল ২০২৪ এর চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স গম্ভীর দায়িত্ব নেওয়ার পর। এবার কেকেআরকে নতুন মেন্টর খুঁজে নিতে হবে। কে পেতে পারে এই দায়িত্ব? শোনা যাচ্ছে গম্ভীরের অধিনায়কত্বে ২০১২ এবং ২০১৪ সালে চ্যাম্পিয়ন হওয়া কলকাতা নাইট রাইডার্স দলের থাকা এক সদস্যর নাম।

এই দায়িত্ব গ্রহণ করবেন জ্যাক ক্যালিস?

রাহুল দ্রাবিড়কে পরামর্শদাতা হিসাবে গৌতম গম্ভীরের বিকল্প হিসাবে বিবেচনা করা হচ্ছিল, এমনটাও সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়েছে। কিন্তু একটি প্রতিবেদনে দাবি করা হয় যে কেকেআর ম্যানেজমেন্ট এই পদের জন্য দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জ্যাক ক্যালিস নিযুক্ত হতে পারে।

আরও পড়ুন -  IPL: শুরু হচ্ছে আইপিএল, ৩১ মার্চ থেকে, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

ক্যালিসকে নিয়োগ করা হয়েছিল প্রধান কোচ হিসাবে

কেকেআরের আইপিএল খেলেছেন কালিস। খেলোয়াড় হিসেবে গম্ভীরের অধিনায়কত্বে ২০১২ এবং ২০১৪ সালে দু’বার আইপিএল খেতাব জিতেছিলেন। কালিস ২০১৫ সালে কেকেআরের ব্যাটিং পরামর্শদাতাও ছিলেন, ট্রেভর বেলিস প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পরে কেকেআরের নতুন প্রধান কোচ হিসাবে ক্যালিস নিয়োগ পেয়েছিলো।

আরও পড়ুন -  MS Dhoni: মাহিকে ২০২৪ আইপিএলে আর দেখা যাবে না? বড় আপডেট এলো

একটি প্রতিবেদনে বলা হয়েছিল, গম্ভীর ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে যোগ দেওয়ার পর, কালিস কেকেআরের কোচিং সেটআপে ফিরতে পারেন। প্রতিবেদনে বলা হয়, তার নাম নিয়ে এখনো আলোচনা চলছে। যদিও কলকাতা নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে এ ব্যাপারে এখনও কিছু ঘোষণা করেনি।