Free Electricity: দারুণ খবর কৃষকদের জন্য, বিনামূল্যে বিদ্যুৎ সুবিধা, জানুন কীভাবে পাবেন এই সুযোগ

Published By: Khabar India Online | Published On:

Free Electricity: দারুণ খবর কৃষকদের জন্য, বিনামূল্যে বিদ্যুৎ সুবিধা, জানুন কীভাবে পাবেন এই সুযোগ।

কৃষকদের জন্য দারুণ খবর, বিনামূল্যে বিদ্যুৎ সুবিধা, জানুন কীভাবে পাবেন এই সুযোগ।

কৃষকদের জন্য দারুণ সুখবর নিয়ে এসেছে উত্তরপ্রদেশের যোগী সরকার। গৌতম বুদ্ধ নগর জেলায় এখন নলকূপ সংযোগযুক্ত কৃষকদের জন্য বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এই উদ্যোগের আওতায় কৃষকরা দিনে ১২ ঘণ্টা বিনামূল্যে বিদ্যুৎ পাবেন।

গৌতম বুদ্ধ নগর জেলার প্রায় ১৮টি গ্রামে শিবির স্থাপন করে নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে। শুরুতে ৫ আগস্ট থেকে ১০ আগস্টের মধ্যে নিবন্ধন করার সময়সীমা নির্ধারণ করা হলেও, বর্তমানে এই সময়সীমা বাড়িয়ে ১৬ আগস্ট করা হয়েছে।

আরও পড়ুন -  Home Cool: গরমে ঘর ঠান্ডা রাখার কৌশল, কিছু বিষয় মেনে চলুন

নয়ডা বিদ্যুৎ বিভাগের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার প্রবীণ কুমার সিং জানিয়েছেন, দাদরির কোট, লুহারলি এবং এনটিপিসি রোডের ৩৩/১১ কেভি সাবস্টেশনের আওতাধীন বিভিন্ন গ্রামে এই শিবিরগুলির আয়োজন করা হচ্ছে। নির্দিষ্ট দিনে নির্দিষ্ট এলাকায় শিবির বসানো হবে।

আরও পড়ুন -  করোনার সর্বগ্রাসী আতঙ্কের মধ্যেও বলিউড থেকে এল একটি ভালো খবর, করোনামুক্ত হলেন sonu sood

যেমন, বুধবার দাতাওয়ালি, সাঁইথলি ও খাতানায় শিবির হবে। ৮ আগস্ট বিল, আকবরপুর, চাপুল ও নারোলিতে শিবির হবে এবং ৯ আগস্ট রামগড়, নাংলা, চামরু ও বিসাহারায় শিবির বসানো হবে। ১০ আগস্ট বোদাকি, ছিঁসা ও পাটাডিতে শিবির হবে।

এই শিবিরগুলির উদ্দেশ্য হচ্ছে বেসরকারি টিউবওয়েল গ্রাহকদের সুবিধার্থে নিবন্ধন নিশ্চিত করা এবং সাধারণ জনগণের কাছ থেকে বকেয়া বিদ্যুৎ বিল জমা দেওয়া। গ্রামীণ এলাকায় বর্তমানে দিনে ১৮ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

আরও পড়ুন -  Free Electricity: দেশবাসী বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ পাবে, কি বলেছেন মোদি সরকার?

৩০ জুলাই ইউপিপিসিএল চেয়ারম্যান ডঃ আশিস গোয়েলের জারি করা নির্দেশনা অনুযায়ী, কর্তৃপক্ষকে শহরাঞ্চলে ২৪ ঘণ্টা, গ্রামাঞ্চলে ১৮ ঘণ্টা এবং তহসিল পর্যায়ে সাড়ে ৯ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে হবে। ডিসকমগুলিকেও একই আদেশ অনুসরণ করতে বলা হয়েছে।

এখন কৃষকরা সহজেই বিনামূল্যে বিদ্যুৎ সুবিধা পেতে এই শিবিরগুলিতে গিয়ে নিবন্ধন করতে পারেন। এতে তাদের সেচ কার্যক্রমে বিদ্যুতের খরচ কমে যাবে এবং উৎপাদন বাড়াতে সহায়ক হবে।