শেখ হাসিনাকে নিয়ে বিষ্ফোরক ছেলে জয়

Published By: Khabar India Online | Published On:

শেখ হাসিনাকে নিয়ে বিষ্ফোরক ছেলে জয়।

ছাত্রদের বিক্ষোভ দিয়ে শুরু হওয়া আন্দোলনের মধ্যেই বাংলাদেশের (Bangladesh) প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina) পদত্যাগ করেছেন। সোমবার তিনি প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে সামরিক হেলিকপ্টারে দেশ ছেড়ে চলে যান। বর্তমানে তিনি ভারতে রয়েছেন।

এই পরিস্থিতিতে হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তার মা বাংলাদেশে আর ফিরতে চান না। জয়ের কথায়, রবিবার থেকেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন হাসিনা এবং সোমবার সেটি কার্যকর করেন। তিনি আরও বলেন, আন্দোলনের সময় ১৩ জন পুলিশকর্মীকে পিটিয়ে মারা হয়েছে, এমন পরিস্থিতিতে পুলিশের বলপ্রয়োগ করা ছাড়া আর কোন উপায় ছিল না।

আরও পড়ুন -  আসাম, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, কেরল ও কেন্দ্রশাসিত পণ্ডিচেরীতে নির্বাচনের সময় অর্থবল প্রতিহত করতে নির্বাচন কমিশনের সক্রিয় ভূমিকা

জয় আরও জানান, বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে তার মা হতাশ ছিলেন এবং দেশের রাজনীতিতে ফিরতে আর ইচ্ছুক নন। তিনি উল্লেখ করেন, হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়ন হয়েছে এবং দেশটি এশিয়ার অন্যতম প্রগতিশীল দেশের তালিকায় এসেছে। জয় আরও বলেন, সেনাবাহিনীর তরফে তার মায়ের ওপর কোনো চাপ ছিল না এবং ভারত সরকারের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

আরও পড়ুন -  VIRAL: ‘আলুপোস্ত গার্ল’ ওরফে স্নেহা, বাদামকাকুর সঙ্গে ‘চু কিত কিত’ খেলবে!

বর্তমানে শেখ হাসিনা দিল্লির একটি সেফ হাউসে রয়েছেন এবং পশ্চিমী দেশগুলিতে আশ্রয় নেওয়ার পরিকল্পনা করছেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রিটেন তাকে আশ্রয় দিতে রাজি নয়। বিশেষজ্ঞদের মতে, আমেরিকার প্রভাবের কারণে হাসিনা ক্ষমতা হারিয়েছেন। প্রশ্ন উঠেছে, আমেরিকার এই পদক্ষেপ তার রাজনৈতিক জীবনে কী প্রভাব ফেলবে এবং অন্যান্য পশ্চিমী দেশগুলি একই পথে হাঁটবে কিনা। এমন পরিস্থিতিতে রাশিয়া, বেলারুশ বা পশ্চিম এশিয়ার কোনো দেশে আশ্রয় চাইতে পারেন হাসিনা।

আরও পড়ুন -  iPhone 13: ভারতে তৈরি হচ্ছে, আইফোন ১৩