32 C
Kolkata
Saturday, May 18, 2024

ভারতে ১৪ কোটি নমুনা পরীক্ষা হয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ দেশে গত ২৪ ঘন্টায় মাত্র ৩৮,৭৭২ জনের কোভিড সংক্রমণ ধরা পড়েছে। এই একই সময়ে ৪৫,৩৩৩ জন কোভিড মুক্ত হয়েছেন। অর্থাৎ, চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা ৬,৫৬১ কমেছে।

ভারতে মোট সংক্রমিতের মাত্র ৪.৭৪ শতাংশ, এই মুহূর্তে চিকিৎসাধীন – ৪,৪৬,৯৫২ জন। দেশে কোভিড মুক্ত হওয়ার হার ৯৩.৮১ শতাংশ। আজকের হিসেবে মোট ৮৮,৪৭,৬০০ জন সুস্থ হয়ে উঠেছেন। চিকিৎসাধীন ব্যক্তির তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৮৪,০০,৬৪৮ বেশি।

আরও পড়ুন -  উচ্চ মাধ্যমিকের রেজাল্ট নিয়ে বিভ্রান্তি, বারাবনির কেলেজোড়া গার্লস স্কুলে

বিগত এক মাসে কর্ণাটক, মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশে সংক্রমিত চিকিৎসাধীনের সংখ্যা সবথেকে বেশি কমেছে। অন্যদিকে, মধ্যপ্রদেশ, হিমাচল প্রদেশ, দিল্লি, হরিয়ানা এবং রাজস্থানে সংক্রমণের হার সবথেকে বেশি।

কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে দেশ একটি নতুন মাইলফলক অতিক্রম করল। গত ২৪ ঘন্টায় ৮,৭৬,১৭৩টি নমুনা পরীক্ষা হয়েছে। আজকের হিসেবে মোট ১৪ কোটি নমুনা পরীক্ষা হয়েছে। দৈনিক ১৫ লক্ষ নমুনা পরীক্ষার করার পরিকাঠামো তৈরি করা হয়েছে।

আরও পড়ুন -  Karim Benzema: মাদ্রিদকে বেনজেমা বিদায় বললেন, ১৪ বছর পর

দেশে নতুন যাঁরা সংক্রমিত হয়েছেন তাঁদের মধ্যে ৭৮.৩১ শতাংশ ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে বাস করেন। নতুন করে কেরলে ৫,৬৪৩ জন, মহারাষ্ট্রে ৫,৫৪৪ জন ও দিল্লিতে ৪,৯০৬ জন সংক্রমিত হয়েছেন।

দেশে যতজন সুস্থ হয়ে উঠেছেন তার মধ্যে ৭৬.৯৪ শতাংশ ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে বসবাস করেন। দিল্লিতে গত ২৪ ঘন্টায় ৬,৩২৫ জন, কেরলে ৫,৮৬১ জন ও মহারাষ্ট্রে ৪,৩৬২ জন সংক্রমণ মুক্ত হয়েছেন।

আরও পড়ুন -  শীতে গরম জলে স্নান করা উচিৎ

কোভিডের কারণে যতজনের মৃত্যু হয়েছে তার মধ্যে ৭৮.৫৬ শতাংশ মৃত্যুর খবর এসেছে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দেশে কোভিডের কারণে মৃত্যুর হার কমে হয়েছে ১.৪৫ শতাংশ। মহারাষ্ট্রে সবথেকে বেশী ৮৫ জন, দিল্লিতে ৬৮ জন এবং পশ্চিমবঙ্গে ৬৪ জন মারা গেছেন। সূত্র – পিআইবি।

Latest News

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায় লাভজনক স্কিমটি

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img