দীঘা পর্যটন, নতুন উদ্যোগে আরো সহজ হবে যাত্রা, গোয়ার মতো অভিজ্ঞতা পাবেন  

Published By: Khabar India Online | Published On:

দীঘা পর্যটন, নতুন উদ্যোগে আরো সহজ হবে যাত্রা, গোয়ার মতো অভিজ্ঞতা পাবেন। 

 

বাঙালির ভ্রমণ প্রেমের সাথে দীঘার (Digha)  নাম অঙ্গাঙ্গিভাবে জড়িত। কলকাতা থেকে সহজে পৌঁছনো যায় এমন একটি স্থান হিসেবে দীঘা সবার প্রিয়। সমুদ্রের পাশে বসে মাছ ভাজা খেতে খেতে সময় কাটানোর মজাই আলাদা। গরম, বর্ষা কিংবা শীত – প্রতিটি মরশুমেই দীঘা পর্যটকদের জন্য খোলা। এবার আসন্ন ছুটির মরশুমে দীঘা যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন অনেকেই।

আরও পড়ুন -  গণনার ট্রেন্ড দেখে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “দুই-তৃতীয়াংশ আসনে জিতব”

এই প্রেক্ষাপটে, পর্যটকদের আরো আকর্ষণীয় অভিজ্ঞতা দিতে প্রশাসন নতুন উদ্যোগ নিয়েছে। দীঘার প্রবেশদ্বার পর্যন্ত চওড়া এবং ঝাঁ চকচকে ফোর লেনের রাস্তা তৈরির পরিকল্পনা করা হচ্ছে। এই উদ্যোগের ফলে দীঘা যাওয়ার পথ আরো সুগম হবে,  গোয়ার মতো অনুভূতি পাবেন।  

আরও পড়ুন -  Dura Pujo: একদিকে পিএইচডি করার প্রস্তুতি, অন্যদিকে নামকরা ক্লাবের দুর্গা প্রতিমা তৈরি !

প্রশাসনের এই উদ্যোগের অংশ হিসেবে, দীঘার রাস্তাগুলি আরো চওড়া এবং সুন্দর করে তোলা হচ্ছে। জমি জবরদখল মুক্ত করার জন্যও বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই পরিবর্তনের মাধ্যমে দীঘা আরো সুন্দর এবং পর্যটক-বান্ধব হয়ে উঠবে।

এছাড়াও, দীঘার দর্শনীয় স্থানগুলির তালিকায় নতুন যোগ হচ্ছে জগন্নাথ মন্দির। দিঘা রেল স্টেশনের কাছে ভগিব্রহ্মপুর মৌজায় ২৫ একর জমির উপরে গড়ে উঠছে জগন্নাথ মন্দির। মোট ২০০ কোটি টাকা লেগেছে এই মন্দির তৈরিতে।   উদ্বোধন আগামী কয়েক মাসের মধ্যেই হতে পারে। এই মন্দির নিশ্চিতভাবে দীঘার আকর্ষণ আরো বাড়াবে।

আরও পড়ুন -  অভিনেত্রী ‘গান্দি বাত’ এর Mahima Gupt বাথরুমের ভিতরে পা তুলে এই ভিডিও করলেন, সামলাতে পারবেন না দেখলে

এই নতুন উদ্যোগের মাধ্যমে দীঘা পর্যটনের নতুন দিগন্ত খুলবে,  পর্যটকরা আরো সুন্দর এবং স্মরণীয় অভিজ্ঞতা পাবেন। দীঘা নতুন অভিজ্ঞতার অপেক্ষায়।