Weather Update: সুখবর আবহাওয়া দপ্তরের, এগোচ্ছে মৌসুমী বায়ু

Published By: Khabar India Online | Published On:

Weather Update: সুখবর আবহাওয়া দপ্তরের, এগোচ্ছে মৌসুমী বায়ু। 

এবার দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু সামনের দিকে এগোচ্ছে। উড়িষ্যা, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর, উপ হিমালয়, পশ্চিমবঙ্গ ও বিহারের কিছু অংশের দিকে অগ্রসর হচ্ছে ভারতের আবহাওয়া দপ্তরে দেওয়া পূর্বাভাস অনুযায়ী। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু রামপুর, মালদা, ভাগলপুর এবং রাক্সৌল এর মধ্যে দিয়ে অতিক্রম করতে শুরু করেছে।

আরও পড়ুন -  Imd Alert: সতর্কতা বজ্রঝড় ও বৃষ্টির, ১২টি রাজ্যে, পশ্চিমবঙ্গে কি হতে চলেছে?

দক্ষিণবঙ্গবাসী আশায় বসেছিল কবে বৃষ্টি হবে? কারণ উত্তরবঙ্গে বৃষ্টির জন্য ভেসে যাচ্ছে। এদিকে দক্ষিণবঙ্গে প্রচন্ড গরম বেড়ে গিয়েছিল। তাপপ্রবাহ এর সাথে ছিল ভ্যাপসা গরম। এবার আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হচ্ছে, আগামী তিন চার দিনের মধ্যেই পশ্চিমবঙ্গ, মেঘালয় এবং অরুণাচল প্রদেশ এ ভারী বৃষ্টি সম্ভাবনা আছে। নাগাল্যান্ড মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  Weather Update: বর্ষণের পূর্বাভাস দক্ষিণের জেলাগুলিতে

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু একটু সামনের দিকে এগিয়ে আসছে। উত্তরবঙ্গের মালদার বেশিরভাগ অংশ উত্তর এবং দক্ষিণ দিনাজপুরের সর্বত্র সহ বিহারের কিছু অংশ পৌঁছে গিয়েছে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু আসলেই ঝেঁপে নামবে বৃষ্টি। আগামী তিনদিন দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। কলকাতা সহ সব জেলাতেই বৃষ্টি হবে। এর ফলে তাপমাত্রার পরিমাণ অনেকটা কমে যাবে।

আরও পড়ুন -  ভারী বৃষ্টির সতর্কতা জারি, ৫ জেলায়

রবিবারের পর বৃষ্টি কেমন হবে?

রবিবারের পর বৃষ্টি কিছুটা কমতে পারে। কিন্তু আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারীর বৃষ্টি হতে পারে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।