Weather Update: বর্ষার খবর এল! তীব্র গরম থেকে মিলবে কি মুক্তি?

Published By: Khabar India Online | Published On:

Weather Update: বর্ষার খবর এল! তীব্র গরম থেকে মিলবে কি মুক্তি?

তাপপ্রবাহ শুরু হয়েছিল এপ্রিল মাস থেকে। এদিকে জুন মাসেও তাপপ্রবাহ বইতে পারে দক্ষিণবঙ্গে ভাবা যাচ্ছে না। বর্ষার খবর কি? কবে আসবে, কি বলছে হাওয়া অফিস। শুক্রবার পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানের প্রবল তাপপ্রবাহ বইতে পারে।

এমনটাই জানানো হচ্ছে। আবার সেখানে কমলার সতর্কতা জারি রয়েছে। ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং বীরভূমও এই তাপপ্রবাহের হাত থেকে রেহাই পাবে না। রবিবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং বীরভূমের তাপপ্রবাহ থাকবে।

আরও পড়ুন -  সন্তানের আগমনে, খুশি স্ত্রী আলিয়া ভাট থেকে মা নীতু কাপুর

অপরদিকে উত্তরবঙ্গের অবস্থা ভয়ংকরঃ

অতি ভারী বৃষ্টি পর বেশ কিছুদিন ধরে সিকিমে ব্রিজ ভেঙে গিয়েছে। তিস্তার উপরে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার উত্তরবঙ্গের বহু জেলায় ডুয়ার্স জুড়েও বৃষ্টি হয়েছে। তার কারণে ডুয়ার্সের একাধিক নদীতে ক্রমাগত জল বাড়ছে।

খুশির খবর শোনালো হাওয়া অফিসঃ

আজ শুক্রবার পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, হুগলি এবং নদীয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। বাকি জেলা গুলিতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টির সাথে থাকবে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। বাকি জেলায় হলুদ সর্তকতা জারি।

আরও পড়ুন -  ভারতের পাশে গুগুল ও মাইক্রোসফট, সব রকম সাহায্য করবেন, করোনার জন্য

শুক্রবার কলকাতার আবহাওয়া কি রকম?

কলকাতার আকাশ মেঘলা থাকতে পারে। কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও হতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির আশেপাশে থাকবে। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস এর উপরে, স্বাভাবিকের থেকে সামান্য বেশি।

আরও পড়ুন -  VIDEO: আঁচল সরিয়ে এই ভাবে নাচ করলেন এই সুন্দরী, ইন্টারনেটে এখন ভাইরাল সেই ভিডিও

এবার দক্ষিণবঙ্গে বর্ষা আসছেঃ

এবার সুখবর শুনিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী সপ্তাহে বুধবার বর্ষা আসছে দক্ষিণবঙ্গে। এতদিন দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু উত্তরবঙ্গে আটকে ছিল। এবার আসছে সুখের দিন। কথা ছিল বর্ষা ১০ই জুন দক্ষিণবঙ্গে প্রবেশ করার কথা, সেই বর্ষা পিছিয়ে গেছে এবারে।