Weather Update: সুখবর শোনালো আবহাওয়া দফতর, বৃষ্টি আসছে ঝেঁপে

Published By: Khabar India Online | Published On:

Weather Update: সুখবর শোনালো আবহাওয়া দফতর, বৃষ্টি আসছে ঝেঁপে। 

সামান্য স্বস্তির খবর জানাচ্ছে আবহাওয়া দফতর। জানা যাচ্ছে, প্রাক বর্ষা আসার আগেই তিন দিন গরম অস্বস্তিকর পরিস্থিতি থেকে মুক্তি পাবে না দক্ষিণবঙ্গবাসী। কিন্তু বৃহস্পতিবার থেকে আবহাওয়া বদল হতে পারে।
আজ দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, কলকাতা এবং উত্তর ২৪ পরগনা বাদ দিয়ে সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হবে। অপরদিকে বৃহস্পতিবারের পর থেকেই বদলে যাবে আবহাওয়া। শুক্রবার থেকে হাওড়া, হুগলি, কলকাতা এবং উত্তর ২৪ পরগনা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  ভারী বৃষ্টির সম্ভাবনা, সতর্ক করল হাওয়া অফিস, দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করেছে

বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানের তীব্র তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। কলকাতার সাথে হাওড়া এবং হুগলি কিছু জায়গাতে অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

বর্ষা কবে আসবে, দেরি হওয়ার কারণ কি?

কেরালা ও উত্তরবঙ্গের সময়ের অনেক আগেই বর্ষা প্রবেশ করেছে। কিন্তু দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে পারেনি। তার কারণ কি? কি জানাচ্ছে হাওয়া অফিস? ১৪ই জুন এর আগে বর্ষার আগমন সম্পর্কে কিছুই জানাতে পারবে না হওয়া অফিস। এই মুহূর্তে দক্ষিণবঙ্গে বর্ষার অনুকূল পরিস্থিতি নেই।

আরও পড়ুন -  Weather Update: বাংলার এই জেলাগুলো বৃষ্টিতে ভাসবে, কলকাতা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে

শুক্রবার ১৪ই জুন হাওড়া, হুগলি, কলকাতা এবং উত্তর ২৪ পরগনার সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে বৃষ্টি হবে। এই সমস্ত জেলাতে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াও বইতে পারে। দক্ষিণবঙ্গের শুক্রবার পর্যন্ত পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানের তাপমাত্র প্রবাহের কমলা সর্তকতা জারি রয়েছে।

আরও পড়ুন -  আবহাওয়ায় ব্যাপক রদবদল হবে, কয়েকটি জেলায়

শনিবার থেকে আর কোন জেলাতেই তাপপ্রবাহ নয়। কিন্তু আবহাওয়া অফিস থেকে এটাও জানানো হচ্ছে যে এই বৃষ্টি, প্রাক বর্ষার বৃষ্টি নয়।