27 C
Kolkata
Thursday, July 4, 2024

Government Scheme: এবার ৩০০০ টাকা ঢুকবে মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে, দুর্দান্ত যোজনা সরকারের

Must Read

Government Scheme: এবার ৩০০০ টাকা ঢুকবে মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে, দুর্দান্ত যোজনা সরকারের। 

কেন্দ্রীয় সরকারের তরফে দেশবাসীর কল্যাণে বিভিন্ন কল্যাণমূলক প্রকল্প (Government Scheme) চালু হয়েছে। তার মধ্যে হল অমৃত যোজনা। পানীয় জলের গুরুত্ব বিবেচনা করে দেশের সব মানুষের ঘরে বিশুদ্ধ পানীয় জল পৌঁছে দেওয়ার জন্য এই প্রকল্প।

দেশের বিভিন্ন অভাবী পরিবারগুলিকে স্বচ্ছ পানীয় জলের সংযোগ দেওয়া হচ্ছে অমৃত যোজনার অধীনে। এই প্রকল্পেই এবার মহিলা মিত্র নিয়োগ করা হচ্ছে যাদের প্রতি সপ্তাহে দেওয়া হবে আর্থিক সাহায্য।

আরও পড়ুন -  বিশ্ববিদ্যালয় এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে পরীক্ষা গ্রহণের অনুমতি দিয়েছে

সপ্তাহে ৩০০০ টাকা ঢুকবেঃ

এই প্রকল্পের অধীনে সারা রাজ্যে মহিলা মিত্র নিয়োগ করা হচ্ছে। রাজ্যের সকল অভাবী পরিবারগুলিকে অমৃত ২.০ যোজনার মাধ্যমে সংযুক্ত করার কাজ করছেন এই মহিলা মিত্ররা। এই প্রকল্পের দক্ষ পরিচালনার জন্য মহিলা মিত্রদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আবার প্রত্যেক সপ্তাহে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হচ্ছে ৩০০০ টাকা।

আরও পড়ুন -  Short Film: একলা রাতের সাথী, এই সাহসী শর্টফিল্ম

শুরু সরকারের নতুন যোজনাঃ

উত্তরপ্রদেশ সরকারের অমৃত ২.০ যোজনার অধীনে জল সংরক্ষণ ও জলের গুরুত্ব নিয়ে সচেতনতামূলক প্রচার চলছে। উল্লেখ্য, এই প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণ শিবির সহ সচেতনতা শিবিরের আয়োজন করা হয়েছে। শিবিরগুলি পরিচালনা করবে মহিলা মিত্ররা।

এই যোজনায় কী সুবিধা মিলবে?

অমৃত ২.০ যোজনার জন্য প্রায় ২৪,০০০ কোটি টাকা ব্যয় করা হয়েছে সরকারের তরফে। পানীয় জল ও নিষ্কাশন সুবিধার সাথে সাথে পানীয় জলের মান পর্যবেক্ষণের জন্য ল্যাব তৈরি করি হচ্ছে। এই সরকারি প্রকল্পের মাধ্যমে যেমন বাড়িতে বাড়িতে বিশুদ্ধ পানীয় জল পৌঁছাচ্ছে, আবার তেমনি এই প্রকল্পের অধীনে কাজ করা মহিলা মিত্ররা সাত মাস অন্তর ৩,০০০ টাকা করে পাবেন।

আরও পড়ুন -  অভিনেত্রী ঋতাভরী এবার থেকে শুধু বাড়ির জিনিস খাবেন, কেন ?

Latest News

Video: পাঞ্জাবি গানে ক্লাবে তরুণীর সুন্দর নাচ ও স্টেজ শো সবাইকে মুগ্ধ করেছে

Video: পাঞ্জাবি গানে ক্লাবে তরুণীর সুন্দর নাচ ও স্টেজ শো সবাইকে মুগ্ধ করে। সোশ্যাল মিডিয়া দিন দিন খুব জনপ্রিয় হয়ে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img