30 C
Kolkata
Tuesday, July 2, 2024

প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদি

Must Read

প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদি। 

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের নেতা নরেন্দ্র মোদি। রবিবার (৯ জুন) রাজধানী নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে শপথ পড়ান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

সন্ধ্যা ৭টার পর শুরু হয় মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান। এর কিছুক্ষণ পরই রাষ্ট্রপতির কাছে শপথবাক্য পাঠ করেন মোদি। তারপর একে একে শপথ পড়েন মন্ত্রিসভার আরও বেশ কয়েকজন সদস্য।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১ তম জন্মদিবস, দেশজুড়ে একাধিক কর্মসূচি পালন করা হবে

শপথগ্রহণ উপলক্ষ্যে রাষ্ট্রপতি ভবনে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। অনুষ্ঠানে আট হাজারের বেশি অতিথির জন্য ব্যবস্থা করা হয়। প্রতিবেশী দেশগুলোর মধ্যে উপস্থিত ছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু ও সেশেলসের ভাইস-প্রেসিডেন্ট আহমেদ আফিফ।

আরও পড়ুন -  দরিদ্র যুবক কে এই সময়ে চাকরি দিলেন সোনু সুদ, দরিদ্র যুবকটি পায়ে পড়ে প্রনাম করলেন

ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল (প্রচণ্ড), মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ কুমার জগন্নাথ ও ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে।

শপথগ্রহণ শেষে রাষ্ট্রপতি ভবনে দ্রৌপদী মুর্মু আয়োজিত ভোজসভায় যোগ দেন অতিথিরা। ২০১৪ সালের লোকসভা ভোটে এনডিএর জয়ের পর রাষ্ট্রপতি ভবনের সামনের বিপুল সংখ্যক আমন্ত্রিতের সামনে শপথ নেন মোদি। ২৬ মে তাকে শপথবাক্য পাঠ করান তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

আরও পড়ুন -  Omicron: দিল্লিতে দুই জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে

২০১৯ সালের ৩০ মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে একই স্থানে শপথ নেন মোদি। শপথবাক্য পাঠ করান তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এবারও সেই একই জায়গায় শপথ অনুষ্ঠান হয়েছে।

ছবি: সংগৃহীত।

Latest News

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series. এই ওয়েব সিরিজটি ১৮+ উর্দ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img