Remal Cyclone: রেমাল বিপত্তি কাটবে কবে? কলকাতায় বইবে ৫০ কিলোমিটার বেগে হাওয়া

Published By: Khabar India Online | Published On:

Remal Cyclone: রেমাল বিপত্তি কাটবে কবে? কলকাতায় বইবে ৫০ কিলোমিটার বেগে হাওয়া। 

আছড়ে পড়লো দামাল ঝড় রেমাল রবিবার বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের উপকূলে। মাঝখানেই এটি ল্যান্ডফল করলো। এরপরে ক্রমাগত শক্তি বাড়িয়ে স্থলভাগের দিকে সারারাত তান্ডব চালানোর পরে এখন কিছুটা শান্ত হলেও দুর্ভোগ কাটছে না। সারারাত কলকাতা শহরের বুকে তান্ডব চালিয়েছে এই রেমাল। অনেক জায়গায় গাছ পড়ে গেছে, বিদ্যুতের খুটি উপড়ে গেছে।

আরও পড়ুন -  উত্তর-পূর্ব ভারতে ২৯ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত বিস্তীর্ণ অঞ্চল জুড়ে বর্ষণ সহ বিক্ষিপ্তভাবে কিছু জায়গায় ভারী বর্ষণের পূর্বাভাস

এক রাতেই কলকাতাতে বৃষ্টি হয়েছে প্রায় ১৪৪ মিলিমিটার। তার জন্য সোমবার থেকেই অনেক জায়গায় জলমগ্ন হয়ে গেছে ব্যাহত হয়েছে মেট্রোপরিষেবা। বন্ধ রয়েছে শিয়ালদা শাখার অনেকগুলি ট্রেন। তবে জানা যাচ্ছে, সোমবার সকালের পর থেকেই ধীরে ধীরে বৃষ্টি কমে যাবে। মঙ্গলবার দক্ষিণের কোন জেলাতেই ঝড় বৃষ্টির আর কোন সম্ভাবনা নেই এমনটাই জানাচ্ছেন আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  প্রায় ৩ লক্ষ হেক্টর জমিতে পঙ্গপাল নিয়ন্ত্রণের কাজ চালানো হয়েছে

সোমবার সকালে শক্তি হারিয়েছে ঘূর্ণিঝড় রেমাল।

মঙ্গলবার থেকে দুর্যোগ কাটতে পারে দক্ষিণবঙ্গে। হাওয়া অফিসের পূর্বাভাস, সোমবারের পর থেকেই বৃষ্টি কমবে। মঙ্গলবার থেকে দক্ষিণের কোনও জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা নেই। সোমবার সকালবেলা এই ঝড় শক্তি হারিয়ে বাংলাদেশের উপর অবস্থান করছে। ক্রমশ উত্তর পূর্বে সরে যাচ্ছে। উপকূলবর্তী অঞ্চলগুলিতে এখনো যথেষ্ট হাওয়ার দাপট এর সাথে হচ্ছে বৃষ্টি।

আরও পড়ুন -  Election Campaign: নির্বাচনী প্রচারে 14 নম্বর ওয়ার্ড তৃণমূল প্রার্থী উৎপল সিংহ

আবহাওয়া দপ্তর থেকে জানিয়েছে, বৃষ্টির হাত থেকে রেহাই পাচ্ছেন না কলকাতাবাসী। সোমবার হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান এবং বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এইসব জেলাগুলিতে ঝড়ের গতি মোটামুটি ৬০ কিলোমিটার পর্যন্ত বইবে।