31 C
Kolkata
Friday, May 17, 2024

Vande Bharat: তিনটি বন্দে ভারত ট্রেন চালু হতে চলেছে, রেল যাত্রীদের কাছে দারুন সুখবর

Must Read

বন্দে ভারত ট্রেন চালু হয়ে চলেছে একের পর এক। গত বছরের শেষের দিকে অযোধ্যা থেকে ছ’টি নতুন বন্দে ভারতের সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখন আবার তিনটি নতুন বন্দে ভারত ট্রেন চালু করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে খবর পাওয়া যাচ্ছে।

তিনটি বন্দে ভারত ট্রেন পাটনা জংশন থেকে অযোধ্যা, রাঁচি থেকে বারাণসী ও পাটনা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত চলতে পারে। সম্প্রতি, বন্দে ভারত ট্রেনের তিনটি রুটেই ট্রায়াল রান করা হয়েছে।

আরও পড়ুন -  Vande Bharat Express, ৪০টি শহরে ছুটবে স্বাধীনতার ৭৫ বছরে, উদ্যোগী ভারতীয় রেলওয়ে

পাটনা থেকে লখনউ পর্যন্ত বন্দে ভারত ট্রেন চলবে অযোধ্যা পর্যন্ত। এর কারণে মানুষ রাম মন্দিরে গিয়ে ভগবান রামের দর্শন করতে পারবেন। এই ট্রেনের স্টপেজের মধ্যে থাকতে পারে ডিডিইউ, জৌনপুর ও আকবরপুর হয়ে অযোধ্যা ও এরপরে লখনউ।

পাটনা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত যে ট্রেন চলবে সেটা বখতিয়ারপুর, মোকামা, নওগাছিয়া, খাগারিয়া, বেগুসরাই, কাটিহার এবং কিষাণগঞ্জ হয়ে যেতে পারে। তাছাড়া রাঁচি থেকে বারাণসীর মধ্যে তৃতীয় ট্রেন চালু হওয়ার কথা আছে।

আরও পড়ুন -  ভারতীয় রেল ২০৩০ নাগাদ ৩৩ বিলিয়ন ইউনিটের বেশি শক্তি চাহিদা মেটানোর লক্ষ্যে অগ্রসর হচ্ছে

বারাণসী পর্যন্ত বন্দে ভারত চলার জন্য কাশী বিশ্বনাথ দর্শন করতে ইচ্ছুক ভক্তরা ভ্রমণ করতে পারবেন।

রাঁচি, লোহারদাগা, টোরি, ডাল্টনগঞ্জ, গাড়োয়া রোড এবং ডিডিইউ হয়ে বারাণসী যেতে পারে এই ট্রেন। এই ট্রেনটি বারাণসী থেকে ভোর ৫.৫০ মিনিটে ছেড়ে ঝাড়খণ্ডের রাঁচি পৌঁছাতে দুপুর ১২.১০ মিনিট নাগাদ। ফিরতি যাত্রায় রাঁচি থেকে দুপুর ১.৩০ মিনিটে ছেড়ে বারাণসী পৌঁছতে পারে সন্ধ্যা ৭.৫০ মিনিটে।

আরও পড়ুন -  Indian Railways: ভারতের বিখ্যাত ট্রেনগুলি, সমুদ্রের মাঝখান দিয়েই যায়, ভ্রমণ করেছেন?

১২ মার্চ থেকে শুরু হতে পারে এই তিনটি বন্দে ভারত এক্সপ্রেস। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিনটি বন্দে ভারত ট্রেনের সূচনা করতে পারেন। সম্প্রতি দিল্লি থেকে কাটরা পর্যন্ত চলা বন্দে ভারত ট্রেন সম্পর্কেও একটি বড় তথ্য প্রকাশ্যে এসেছে। এই ট্রেনটি পাঠানকোট ক্যান্টনমেন্ট স্টেশনে থামতে শুরু করে দিয়েছে। দীর্ঘদিন ধরেই এ ব্যাপারে দাবি করছিলেন যাত্রীরা।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img