24 C
Kolkata
Thursday, May 9, 2024

Jio: Jio বাজারে আনছে 5G স্মার্টফোন

এখন ডিজিটাল জগতে মোবাইলের ব্যবহার বেড়েছে ব্যাপকভাবে। বর্তমানে স্মার্টফোনে একাধিক কাজ করা সম্ভব হলেও মোবাইল মূলত ফোন করার জন্যই আবিষ্কৃত হয়।

Must Read

এখন ডিজিটাল জগতে মোবাইলের ব্যবহার বেড়েছে ব্যাপকহারে। বর্তমানে স্মার্টফোনে একাধিক কাজ করা সম্ভব হলেও মোবাইল মূলত ফোন করার জন্যই আবিষ্কৃত হয়েছে। মোবাইলের প্রয়োজন পড়ে বাইরের মানুষের সাথে যোগাযোগ করা। এই মোবাইল অনেকাংশে বদলে দিয়েছে জীবনধারাকে। মোবাইলের মাধ্যমেই বিশ্ব এখন হাতের মুঠোয়।

মোবাইল এবং ইন্টারনেটের যুগে এক আমূল পরিবর্তন এনেছে জিও। এই কোম্পানি বাজারে আসার পর থেকেই যেন ইন্টারনেট এক্সপ্লোসেন ঘটেছে।

শুধুমাত্র টেলিকম সার্ভিস দেওয়া নয়, সাথে অনেক ব্যবসা করেন মুকেশ আম্বানির এই সংস্থা। এর মধ্যে অন্যতম হল জিও ফোনের ব্যবসা। কারণ 4G সাপোর্টেড কিপেড মোবাইল বানিয়ে বাজারে ধামাকা করেছে জিও।

আরও পড়ুন -  Sara Tendulkar: শচীন কন্যা সারা টেন্ডুলকার, শীঘ্রই বলিউডে আসবেন

ভারতে এখনো অনেকেই রয়েছেন যারা স্মার্টফোন ব্যবহার করতে পারেন না। তাদের ক্ষেত্রে কিপেড মোবাইল চালানো অনেক বেশি সহজসাধ্য। তাঁদের কথা ভেবেই এই জিও ফোন লঞ্চ হয়েছিল দেশে। এবার এই মোবাইলের একটি উন্নত ভার্সন বাজারে আনতে চলেছে জিও।

আরও পড়ুন -  ৩০ রুশ যুদ্ধজাহাজ কৃষ্ণ সাগরে, মহড়ায়

সূত্রের খবর, শীঘ্রই বাজারে নতুন 5G স্মার্টফোন লঞ্চ করতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা। এই স্মার্টফোন দেশের বাজেট সেগমেন্টের বাজারে ব্যাপক প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে। বর্তমানে বাজারে যেসব 5G মোবাইল বাজেট সেগমেন্টের মধ্যে উপলব্ধ আছে, সেগুলিকে যেরকম স্পেসিফিকেশন উপলব্ধ থাকে, এই মোবাইলে তার থেকেও উন্নতমানের স্পেসিফিকেশন থাকবে বলে মনে করছেন টেক বিশেষজ্ঞরা। সেই জন্য দেশের নিম্নবিত্ত ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে চলেছে এই মোবাইল।

আরও পড়ুন -  ভারত সরকার, Facebook সহ সোশ্যাল মিডিয়া সংস্থাকে সতর্ক করল

মোবাইলের স্পেসিফিকেশন এখনো সামনে আনেনি সংস্থা। আবার মোবাইলের দাম সম্পর্কেও কিছু তথ্য সামনে আসেনি। জিও বারবার যে বিষয়টিকে প্রাধান্য দিয়েছে, তা হল মোবাইলের দাম। এক্ষেত্রে মোবাইলের দাম যে কোনোভাবেই ১০ হাজার টাকার বেশি হবেনা।

এই মোবাইল কখন দেশের বাজারে লঞ্চ করা হবে বা এই মোবাইলে বাড়তি সুবিধা কি কি মিলবে, তা এখনো জানা যায়নি।

Latest News

Muskan Baby: মুসকান বেবির কোমল শরীর দেখে পাগল তার ভক্তরা, এই ভঙ্গিমায় নেচে দেখালেন

Muskan Baby: মুসকান বেবির কোমল শরীর দেখে পাগল তার ভক্তরা, এই ভঙ্গিমায় নেচে দেখালেন।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img