29 C
Kolkata
Wednesday, May 15, 2024

বন্দে ভারত ট্রেন নিয়ে বড় আপডেট, চালু হবে এই সব রুটে

একটি নতুন রুটে বন্দে ভারত চালানোর ব্যাপারে কাজ করছে কেন্দ্রীয় সরকার।

Must Read

সব থেকে বড় সংযোগের মাধ্যম ভারতীয় রেল দেশে। রেল ব্যবস্থার মাধ্যমে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ নিজের গন্তব্যে যাতায়াত করেন। এই রেল পরিষেবা ভারতের সবথেকে আধুনিক যাত্রা ব্যাবস্থা।

যাত্রীদের অভিযোগ ছিল, রেলে নাকি সুপারফাস্ট ক্যাটেগরির ট্রেন নেই। এখন ভারতে এসে গেছে বন্দে ভারত ট্রেন। ভারতীয় রেলওয়ে গত কয়েক বছরে বন্দে ভারত ট্রেনের উপর বেশি মনোযোগ দিয়েছে।

পর পর নতুন রুটে চালু হচ্ছে বন্দে ভারত ট্রেন। এবার ভারতীয় রেলের যাত্রীদের জন্য একটি বড় সুখবর এলো।
এবার এই নতুন রুটে ছুটতে চলেছে বন্দে ভারত ট্রেন। ট্রেনটি কর্ণাটকের বেলাগাভি ও পুনের মধ্যে চলবে। কেন্দ্রীয় সরকারও এর জন্য অনুমোদন দিয়েছে। রাজ্যসভার সাংসদ এবং বিজেপি নেত্রী ইরানা কাদাদি এই তথ্য জানিয়েছেন সাংবাদিকদের সঙ্গে বৈঠকে।

আরও পড়ুন -  পরিকল্পনা আছে পুরী যাওয়ার এই শীতে? ভারতীয় রেলের নতুন ট্রেনের ব্যাপারে জেনে নিন

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে এই বিষয়টা নিয়ে একটা চিঠি দিয়েছেন ইরানা কাদাদি। তিনি বলেছেন, এই রুটে ট্রেন চালু হলে অনেকে উপকৃত হবে। এই রুটে যদি ট্রেন চালু হয়, অনেকেই নিজের কাজের জায়গায় সহজে চলে যাবেন।

আরও পড়ুন -  Iman Chakraborty: দাদার সামনে ফাঁস করলেন গায়িকা ইমন ! কি ?

বেলগাভি ও পুনের মধ্যে কবে বন্দে ভারত শুরু হবে তা ঘোষণা হয়নি। মনে করা হচ্ছে, এই ট্রেন চালু হলে যাত্রীরা শুধু কম সময়ে গন্তব্যে পৌঁছতে পারবেন না। আবার বাণিজ্যর সাথে পর্যটনও বেশি করে চাঙ্গা হবে।

আরও পড়ুন -  Eastern Railway Special Train: ভিড় সামলাতে উদ্যোগী রেল, গঙ্গাসাগর মেলা ও ইডেনের ম্যাচ উপলক্ষে বিশেষ ট্রেন চলবে

গত বছরের ডিসেম্বরের শেষের দিকে প্রধানমন্ত্রী মোদী পাঁচটি নতুন বন্দে ভারত ট্রেন চালু করেছিলেন। অযোধ্যা থেকে শুরু হওয়া এই ট্রেনগুলি এখন বিভিন্ন রুটে চলছে। আগে, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বুধবার বলেছিলেন যে, বন্দে ভারত ট্রেনের সংখ্যা বাড়িয়ে ৮২ করা হয়েছে ও নতুন দিল্লি-মুম্বাই। নয়াদিল্লি-হাওড়া রেলপথে এই ট্রেনগুলির গতি ঘন্টায় ১৬০ কিলোমিটারে বাড়ানোর কাজ হচ্ছে।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img