24 C
Kolkata
Thursday, May 9, 2024

শক্তিশালী ভূমিকম্প গুয়াতেমালায়

Must Read

শক্তিশালী ভূমিকম্প গুয়াতেমালায়।

মধ্য আমেরিকার গুয়াতেমালায় ভূমিকম্প আঘাত হেনেছে । শুক্রবার দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় উপকূলে ৬ দশমিক ১ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। তাতে কিছু লোক তাদের বাড়িঘর ছেড়ে পালিয়েছে। আবার কিছু ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। খবর রয়টার্স।

এল সালভাদর’ও ভূমিকম্প অনুভূত হয়েছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) এ তথ্য জানিয়েছে।

আরও পড়ুন -  THE SPOOKY SCARECROW

ইউএসজিএস’র তথ্যমতে, শুক্রবার গভীর রাতে গুয়াতেমালার দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় উপকূলে ৬ দশমিক ১ মাত্রার ভূমিকম্প আঘাত করে। এ ঘটনায় কিছু মানুষ তাঁদের বাড়িঘর ছেড়ে পালিয়েছে। ভবনগুলোর ক্ষতি হওয়ার প্রাথমিক তথ্য পাওয়া গেছে।

মধ্যরাতের যখন সবাই ঘুমের মধ্যে ছিলেন, ঠিক তখনই এই ভূমিকম্পটি আঘাত হেনেছে। এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন -  ৫.৬ মাত্রার ভূমিকম্প আন্দামান দীপপুঞ্জে

এল সালভাদর’র কর্মকর্তারা জানান, ভূমিকম্পটি অনেক ‘শক্তিশালী’ ছিল। তাঁরা পর্যবেক্ষণ ব্যবস্থা আরও উন্নত করছেন।

রয়টার্সের খবরে বলা হয়, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল রাজধানী গুয়াতেমালা সিটি থেকে প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণে গুয়াতেমালান শহর ট্যাক্সিস্কোর কাছে। গভীরতা ছিল ১০৮ কিলোমিটার। যেখানে অ্যালার্ম বাজে ও আতঙ্কিত হয়ে অনেক বাসিন্দা তাদের বাড়িঘর থেকে নিরাপদ স্থানে চলে যায়।গুয়াতেমালার জরুরি পরিষেবা সংস্থা কনরেড জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্রস্থলের উত্তর-পশ্চিমে সান পাবলো জোকোপিলাস শহরের একটি গির্জার সম্মুখভাগের সামান্য কিছু অংশ নিচে পড়ে যায়।

আরও পড়ুন -  এক পাকিস্তানি যুবতী ‘হাম্মা হাম্মা’ গানে ব্যাপক নাচ করলেন, ইন্টারনেটে ভাইরাল ভিডিও

Latest News

Bhojpuri: সুন্দরী দুই নায়িকার সাথে কামুক রোম্যান্সে মেতেছেন অভিনেতা দিনেশ লাল যাদব, তারপর ঝড়ের আগে ভিডিও ভাইরাল

Bhojpuri: সুন্দরী দুই নায়িকার সাথে কামুক রোম্যান্সে মেতেছেন অভিনেতা দিনেশ লাল যাদব, তারপর ঝড়ের আগে ভিডিও ভাইরাল।  ভোজপুরী ভিডিও সংঃ ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img