35 C
Kolkata
Wednesday, May 15, 2024

Howrah Local Train: লোকাল ট্রেনে বসেছে সিসি ক্যামেরা, কেমন হয়েছে হাওড়ার নতুন ট্রেন?

Must Read

Howrah Local Train: লোকাল ট্রেনে বসবে সিসি ক্যামেরা, কেমন হয়েছে হাওড়ার নতুন ট্রেন?

হাওড়ার ট্রেন যাত্রীদের জন্য লোকাল ট্রেনে ভ্রমণ করা আরো ভালো হয়েছে। এবার হাওড়া থেকে চালু হয়ে গেল আরামদায়ক নতুন এমু লোকাল। এই ধরনের লোকাল ট্রেন কামরার নাম হয়েছে অ্যালষ্টম এমু কামরা।

আরও পড়ুন -  শপথ নিয়েই করোনার বিরুদ্ধে লড়াইয়ে কঠোর পদক্ষেপ নিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তালিকা দিলেন

পূর্ব রেলওয়ের হাওড়া ডিভিশনের তরফ থেকে এই নতুন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ভারতের প্রজাতন্ত্র দিবসের উপলক্ষে এই ধরনের বিশেষ ট্রেন চালু হল। ট্রেনে থাকছে নেতাজি সুভাষচন্দ্র বসু থেকে শুরু করে ভগৎ সিং এর মত স্বাধীনতা সংগ্রামীদের সব ছবি।

আরও পড়ুন -  ছবি আসতেই স্বস্তিকাকে ট্রল, কাঁচা লঙ্কার লিপস্টিক

ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, এগুলি হতে চলেছে একেবারে বিশেষ রেলওয়ে কামরা। সম্পূর্ণরূপে স্টিল দিয়ে তৈরি করা হবে। আগুনের কোন ভয় থাকবে না। প্রতিটি কামড়াতে থাকবে প্যাসেঞ্জার এলার্ট সিস্টেম। প্রতিটি লেডিস কামড়ায় থাকবে বিশেষ রকমের প্যানিক এলার্ট সিস্টেম।

আর থাকবে সিসিটিভি ক্যামেরা। তার ফলে ট্রেনে যদি সফর করেন, তাহলে কিন্তু এই ট্রেন নোংরা করতে পারবেন না। রেলের নিত্যযাত্রীরা এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। এক যাত্রী বলছেন, যাত্রার সময় তার অভিজ্ঞতা এই ট্রেনে বেশ ভালো। এই ট্রেনে বিভিন্ন মনীষীদের কথা রয়েছে। সাথে রয়েছে সুন্দর ছবি।

আরও পড়ুন -  মমতা বন্দ্যোপাধ্যায় কি জানালেন ? লোকাল ট্রেন নিয়ে, কবে থেকে চলবে

Latest News

সেই তাপপ্রবাহ কি আবার আসবে? বৃষ্টির পূর্বাভাস রয়েছে কয়েকটি জেলায় আজকে

সেই তাপপ্রবাহ কি আবার আসবে? বৃষ্টির পূর্বাভাস রয়েছে কয়েকটি জেলায় আজকে।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img