24 C
Kolkata
Friday, May 10, 2024

নতুন অমৃত ভারত এক্সপ্রেস ভারতীয় রেল চালু করলো, বিস্তারিত জেনে নিন

চালু হলে ভারতের মানুষ বেশ লাভবান হবেন।

Must Read

নতুন অমৃত ভারত এক্সপ্রেস ভারতীয় রেল চালু করলো, বিস্তারিত জেনে নিন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এমাসেই ২ অমৃত ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করতে পারেন। সব ঠিকঠাক থাকলে তারিখটা সম্ভবত ৩০ ডিসেম্বর। রেল সূত্রে খবর, প্রথম অমৃত ভারত এক্সপ্রেস ট্রেনটি চলবে দিল্লি-দ্বারভাঙ্গা ভায়া অযোধ্যা রুটে।

আরও পড়ুন -  আইএনএস ঐরাবত দ্বিতীয় পর্যায়ের ‘মিশন সাগর’এ জিবুতি-তে খাদ্য সাহায্য পৌঁছে দিয়েছে

আর দ্বিতীয় ট্রেনটি চলবে মালদহ থেকে বেঙ্গালুরু। আগামী ৩০ ডিসেম্বর অযোধ্যায় থাকবেন মোদী। সেখান থেকে তিনি ৬টি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগামী ৩০ ডিসেম্বর অযোধ্যা সফরের সময় দুটি অমৃত ভারত এক্সপ্রেসের উদ্বোধন হতে পারে। একটি ট্রেন চলবে দিল্লি-দ্বারভাঙ্গা ভায়া অযোধ্যা রুটে। অপরটি মালদহ থেকে বেঙ্গালুরু। অমৃত ভারত এক্সপ্রেস হল ভারতীয় রেলের একটি নতুন সুপার ফাস্ট এক্সপ্রেস।

আরও পড়ুন -  Scotland: হামজা ইউসেফ ফার্স্ট মিনিস্টার হলেন, স্কটল্যান্ডের

ট্রেনে নন-এসি স্লিপার ক্লাস এবং অসংরক্ষিত আসন থাকবে। অমৃত ভারত এক্সপ্রেস ট্রেনে ২২টি কোচ থাকবে। তার মধ্যে ১২টি স্লিপার ক্লাস ও ৮টি অসংরক্ষিত আসন থাকবে।

আরও পড়ুন -  ‘ পারমিতা ’ আসল জীবনে কেমন ? জেনে নেওয়া যাক, কিছু তথ্য

ট্রেনের গতি হবে ঘণ্টায় ১৩০ কিলোমিটার। প্রধানমন্ত্রী মোদীর উদ্বোধনের পর অমৃত ভারত এক্সপ্রেসের আরও রুট চালু করার পরিকল্পনা রয়েছে রেলের। ৮০০ কিলোমিটারের বেশি দূরত্বে চলাচলকারী অন্তদয় এক্সপ্রেস এবং জন সাধারণ এক্সপ্রেসগুলিকে অমৃত ভারত এক্সপ্রেসে রূপান্তর করা হবে।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img