31 C
Kolkata
Sunday, May 19, 2024

Weather Winter: স্বাভাবিকের নীচে নামবে তাপমাত্রা আজকে, কালীপুজোয় জাঁকিয়ে শীত দক্ষিণবঙ্গে

Must Read

নভেম্বরের আগমন ঘটেছে কয়েকদিন হলো। নভেম্বর মানেই শীতকালের হালকা আমেজ। আবার সাথে কালীপুজো, দীপাবলি, ধনতেরাস এবং ভাইফোঁটা উৎসব। আগামী ১২ নভেম্বর রবিবার কালীপুজো ও ১৫ নভেম্বর ভাইফোঁটা।

এই উৎসবের এক সপ্তাহের কিছু সময় হাতে রয়েছে। এইসব উৎসব যে হালকা শীতেই পালিত হবে, তা এবার বোঝা যাচ্ছে স্পষ্টভাবে। হালকা শীতের আমেজ পড়েছে রাজ্যে।

হাওয়া অফিস জানিয়েছিল যে, একটি পশ্চিমী ঝঞ্ঝার কারণেই রাজ্যে শীতের আগমনী বাধাপ্রাপ্ত হয়েছিল দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পূর্বাভাস অনুযায়ী, কয়েকদিন আগে অবধি ছত্তিশগড়ের উপর অবস্থান করছিল একটি ঘূর্ণাবর্ত। তার জন্য শনিবার পর্যন্ত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়।

আরও পড়ুন -  Web Series: জামাই মিটিয়ে দিলেন শাশুড়ির গোপন চাহিদা, সিরিজের সব দৃশ্য রয়েছে সাহসিকতার চরম সাহস

তাই এবার শীত ধীরে ধীরে ঢুকবে রাজ্যে। উত্তরে হাওয়ার প্রভাবও থাকবে রাজ্য জুড়ে।

কলকাতার আবহাওয়া। আজ কলকাতা শহরে তেমনভাবে বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। সেই জন্য শহরে শুস্ক উত্তরে বাতাস বইবার সম্ভাবনা থাকছে। কলকাতার তাপমাত্রা আজ থাকবে স্বাভাবিকের নীচে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে যে, আজ শহরের তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি এবং ২৪ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন -  Weather Forecast: কালবৈশাখী আসছে, প্রবল বৃষ্টিতে এলোমেলো পরিস্থিতি তৈরি হবে এই সব জেলায়

দক্ষিণবঙ্গের আবহাওয়া। কয়েকদিন দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা থাকার কারণে দিনের বেলায় তাপমাত্রা ছিল বেশি। কিন্তু পশ্চিমী ঝঞ্ঝা কেটে যাওয়ার পরেই এবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়, বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা নামবে আজ থেকেই। পশ্চিমের জেলাগুলির সর্বনিম্ন তাপমাত্রা নামতে পারে ২০ ডিগ্রি সেলসিয়াস। উত্তরে বাতাসের প্রভাব আজ থেকেই মোটামুটি লক্ষ্য করা যাবে একাধিক জেলায়। শীতের আমেজ আসছে দক্ষিণবঙ্গেও, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  IND Vs PAK: BCCI-কে দুটি ম্যাচ ভেন্যু পরিবর্তনের দাবি জানাল PCB, ভারত-পাকিস্তান এবার ইডেনে দেখা হবে?

উত্তরবঙ্গের আবহাওয়া। আপাতত উত্তরবঙ্গে পরিষ্কার আকাশের সঙ্গে আসতে চলেছে শীতের আমেজ। আজ থেকেই উত্তরবঙ্গের জেলাগুলিতেও পারদ নামতে শুরু করবে স্বাভাবিকের নীচে। সেই জন্য উত্তরবঙ্গে শীতের প্রভাব শুরু হবে এই সপ্তাহে।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img