31 C
Kolkata
Friday, May 17, 2024

বাতিল হয়ে যাবে রেশন কার্ড যে কোনো মুহূর্তে! ফ্রিতে চাল-ডাল নেওয়ার দিন শেষ

Must Read

দীর্ঘদিন ধরে অভাবগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসছে কেন্দ্র এবং রাজ্য সরকার। করোনা ভাইরাস সংক্রমণের দিন থেকেই প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার আওতায় বিনামূল্যে খাদ্যশস্য বিতরণ করছে। এবার সরকার বড় সিদ্ধান্ত নিতে পারে।

যেমন কিছু রেশন কার্ডধারী রয়েছেন যারা অযোগ্য, তাঁরা বিনামূল্যে রেশনের সুবিধা নিচ্ছেন। এখন থেকে এমন লোকদের রেশন কার্ডের সুবিধা দেওয়া হবে না। যদি আপনার নাম রেশন কার্ডের তালিকায় অন্তর্ভুক্ত না হয় আপনাকে সমস্যার মুখোমুখি হতে হবে।

আরও পড়ুন -  বিহারের গঙ্গাঁর ঘাটে উদ্ধার হয়েছিল শতাধিক দেহ, তাই বাংলার প্রশাসন সতর্ক আছে

বিনামূল্যে খাদ্যশস্যের সুবিধা দেওয়া হবে না। জানতে হবে কোন কোন মানুষ বিনামূল্যে রেশনের সুবিধা পাবেন না। উত্তরপ্রদেশ এবং বিহার, দেশের দুটি বড় রাজ্য যেখানে অযোগ্য মানুষের সংখ্যা খুব বেশি। এখন রেশন সুবিধা থেকে বঞ্চিত হবে। কিছু রিপোর্ট অনুযায়ী, বলা হচ্ছে যে, সরকার ১০ লক্ষ অযোগ্য কার্ডধারীদের নাম চিহ্নিত করেছেন।

আরও পড়ুন -  Dead Body: গঙ্গা থেকে মৃতদেহ উদ্ধার, ফরাক্কা বিন্দুগ্রাম বটতলা ঘাটে

অযোগ্য রেশন কার্ডধারীদের সুবিধা বন্ধ করার জন্য সরকারের পক্ষ থেকে একটি ডিক্রি জারি করা হয়েছে। সারা দেশে অযোগ্য ব্যক্তিদের নিয়ে তদন্ত চলছে, যার জন্য আপনাকে সঠিক তথ্য দিতে হবে। এই ধরনের লোকদের বিনামূল্যে রেশন সুবিধার সুবিধা দেওয়া হবে না। যাদের ১০ বিঘার বেশি জমি রয়েছে, তারাও বিনামূল্যে রেশনের সুবিধা পাবেন না। আপনি যদি প্রতি বছর ৩ লক্ষ টাকার বেশি উপার্জন করেন তবে আপনি রেশন কার্ডসুবিধার সুবিধা পাবেন না। সরকারি রেশনের সুবিধাও পাবেন না অনেকে। বিনামূল্যে রেশন সুবিধা গ্রহণকারী অযোগ্য রেশন কার্ডধারীদের কার্ড বাতিল করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আরও পড়ুন -  Dance Video: মুসকান বেবি তাপ বাড়িয়ে দিলেন দুধ সাদা টাইট পোশাকে, ভিডিও দেখে নিন চটপট

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img