28 C
Kolkata
Saturday, May 18, 2024

মা ফিরে গিয়েছেন কৈলাসে, মন ভারাক্রান্ত, এরই মাঝে এক সুখবর

Must Read

নিজস্ব সংবাদদাতা, কলকাতাঃ   মা ফিরে গিয়েছেন কৈলাসে। তাই মন ভারাক্রান্ত। কিন্তু চলছে শুভ বিজয়ার শুভচ্ছা বিনিময় ও মিষ্টিমুখ। এরই মাঝে আরও এক সুখবর। এবার ‘দুর্গারত্ন’ পুরস্কার ঘোষণা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কলকাতা এবং জেলা মিলিয়ে চার পুজো কমিটিকে এই ‘দুর্গারত্ন’ পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে। মানুষের বিচারে সেরা, এমন চার পুজো কমিটিকে পুরস্কৃত করা হবে বলেই জানা গিয়েছে রাজভবন সূত্রে। এমনকী এই পুরস্কার এবছর থেকেই চালু হয়ে গেল বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন -  মা দুর্গা, কিসে আসছেন ? কিসে যাবেন ? বাংলা পঞ্জিকা কি বলছে ?

কারা পাচ্ছে পুরস্কার?

প্রত্যেকবারের মতো এবারেও বেশকিছু পুজো বিশেষভাবে সারা ফেলে দিয়েছে শহর কলকাতাজুড়ে। আবার বিভিন্ন জেলার কিছু পুজোও যথেষ্ট ক্রাউড পুলার হিসেবে উঠেছ এসেছে। এক্ষেত্রে রাজ্যপালের দুর্গারত্ন পুরস্কার পাচ্ছে, টালা প্রত্যয়, নেতাজি কলোনি লো-ল্যান্ড, বরানগর বন্ধুদল স্পোর্টিং ও কল্যাণী লুমিনাস ক্লাব। এই চার পুজো কমিটিকে মোট ৫ লক্ষ টাকা পুরস্কার রাজভবনের।

আরও পড়ুন -  উড়ছে তৃণমূলের জয় ধ্বজা, কলকাতার পুরসভার ভোটে ফের জয় ঘরের মেয়ে তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের

এই বছর দেবীপক্ষের শুরু থেকেই বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এমনকী কুমোরটুলিতেও যান তিনি। সেখানে এক শিল্পী রাজ্যপালকে লক্ষ্মী গণেশের প্রতিমা উপহার দেন। এছাড়াও দক্ষিণ কলকাতার একডালিয়া এভারগ্রিন থেকে লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাব, বিভিন্ন কমিটির পুজো মণ্ডপ ও প্রতিমা ঘুরে দেখেন তিনি। একইসঙ্গে কল্যাণীর আইটিআই মোড়ের লুমিনাস ক্লাবেও পুজোতেও গিয়েছিলেন তিনি।

আরও পড়ুন -  Swastika Mukherjee: লাল পাড় সাদা শাড়িতে স্বস্তিকা, বাঙালির জীবনে দূর্গাপূজা হল আবেগ

Latest News

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায় লাভজনক স্কিমটি

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img