30 C
Kolkata
Thursday, May 19, 2022

কেন্দ্রীয় আয়ুর্বেদ গবেষণা প্রতিষ্ঠানের উদ্যোগে ষষ্ঠ আয়ুর্বেদ দিবস সমাপন

Must Read

সত্যজিৎ চক্রবর্তী, কলকাতাঃ   বৃহস্পতিবার ২৩সে ডিসেম্বর, সল্টলেক, কলকাতা, নিউটাউনের রবীন্দ্র তীর্থ সভাঘরে সমাপ্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্থার অধিকর্তা ডক্টর  পি ভি ভি প্রসাদ।উপস্থিত ছিলেন, নেশনাল ইনস্টিটিউট অফ হোমিওপ্যাথ এর অধিকর্তা ডক্টর  সুবাস সিং, আয়ুর্বেদ পোষ্ট গ্রাজুয়েট এর অধ্যক্ষ প্রফেসর মৃদু গুপ্তা, নেশানাল কাউন্সিল ফর সাইন্স মিউজিয়াম এর অধিকর্তা সমরেন্দ্র কুমার,আয়ুর্বেদ রিসার্চ অফিসার ডক্টর  অচিন্ত্য মিত্র প্রমুখ।

ডক্টর পি ভি বি প্রসাদ বলেন, করোনা মহামারী কালে আয়ুর্বেদ যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে । আয়ুশ ৬৪ নামে প্রথম ক্লিনিক্যালি টেস্টেড আয়ুর্বেদিক মেডিসিন যা কলকাতার এই ইনস্টিটিউটে আবিষ্কৃত হয়েছিল মালারিয়ার জন্য। সেটি কোভিড মোকাবিলায় অনেক সুফল এনেছে।

আয়ুর্বেদ দিবস নানা অনুষ্ঠানে  ঔষধী ও ফলের গাছের চারা বিতরণ করা হয়। কুইজ প্রতিযোগিতা, পোস্টার প্রতিযোগিতা, প্রবন্ধ রচনা , আয়ুর্বেদিক রেসিপি প্রতিযোগিতার বিজয়ী দের পুরস্কার প্রদান করা হয় এদিন নগদ রাশি, মেডেল ও সার্টিফিকেট দিয়ে। একটি পথনাটিকা উপস্থাপন করেন কুমড়ো পটাশ নাট্য গোষ্ঠী যার মাধ্যমে বর্তমান কালে আয়ুর্বেদ এর উপযোগিতা তুলে ধরেন ছোট ছোট ছাত্র ছাত্রীরা।

Latest News

Modern Skin Clinic: বেহালায় সোমার ” শাইন অ্যান্ড শ‍্যাডো “ত্বক ও রূপচর্চার আধুনিক ক্লিনিক

বেহালায় সোমার " শাইন অ্যান্ড শ‍্যাডো "ত্বক ও রূপচর্চার আধুনিক ক্লিনিক। সত্যজিৎ চক্রবর্তী, কলকাতাঃ   বুদ্ধপূর্ণিমার শুভ দিনে SHHINE & SHADOW...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img