37 C
Kolkata
Sunday, May 19, 2024

Japan Earthquake: শক্তিশালী ভূমিকম্প জাপানে, সুনামি ধেয়ে আসছে

Must Read

শক্তিশালী ভূমিকম্প জাপানে, সুনামি ধেয়ে আসছে।

৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে জাপানের পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ ইজুতে। বৃহস্পতিবার বেলার দিকে ভূমিকম্পটি আঘাতের পর সুনামি সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ। জাপানি সংবাদমাধ্যম জাপান টাইমসের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন -  Ponniyin Selvan-1: ৩০০ কোটি আয় ছাড়ালো 'পোন্নিয়িন সেলভান-১', প্রথম সপ্তাহেই

জাপানের মিটিওরোলজিক্যাল এজেন্সির সতর্কতা অনুসারে, সুনামির ঢেউয়ের উচ্চতা ১ মিটার পর্যন্ত হতে পারে। শুধু ইজু দ্বীপ নয়, জাপানের চিবা থেকে শুরু করে কাগোশিমা প্রিফেকচার পর্যন্ত বিস্তৃত এলাকা এই সুনামি সতর্কতার থাকবে বলে জানানো হয়েছে। এ ক্ষেত্রে সুনামির ঢেউয়ের উচ্চতা ২ মিটার পর্যন্ত উঁচু হতে পারে।

আরও পড়ুন -  ‘বিপর্যয়’ ধেয়ে যাচ্ছে পাকিস্তানের দিকে

ভূমিকম্পটি বেলা ১১টার দিকে প্রশান্ত মহাসাগরের দ্বীপ ইজুর ত্রোশিমা অঞ্চলে আঘাত করে। এই ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে। উপকূলীয় এবং নদীর মোহনা অঞ্চলের লোকজনকে মূল ভূখণ্ডের উঁচু এলাকায় সরে যাওয়ার পরামর্শ দিয়েছে।

আরও পড়ুন -  World Health Organization: সব দেশকে প্রস্তুত হতে বললো হু, ওমিক্রন নিয়ে

অন্য প্রতিবেদনে সংবাদমাধ্যম গালফ নিউজ বলছে, জাপানের ইজু দ্বীপপুঞ্জের কাছে বৃহস্পতিবার আঘাত হানা ভূমিকম্পের মাত্রা রিখটার স্কেলে ৬.১ মাত্রার ছিল বলে জানিয়েছে মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস।

ছবিঃ সংগৃহীত।

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img