30 C
Kolkata
Monday, May 20, 2024

ভারতে আসছে ইলন মাস্কের কোম্পানি, ইন্টারনেট সার্ভিসের জগতে আরও দ্রুততম

Must Read

ভারতে আসছে ইলন মাস্কের কোম্পানি, ইন্টারনেট সার্ভিসের জগতে আরও দ্রুততম।

কয়েকটি ফাইবার সংস্থা এখন ভারতে ইন্টারনেট পরিষেবা প্রদানের জন্য নিরন্তর কাজ করছে। প্রতিযোগিতায় দেশীয় কোম্পানিগুলোর রিচার্জ মূল্যে প্রায় পরিবর্তন হয়। ইন্টারনেট সার্ভিস দেওয়ার জন্য ভারতে একাধিক সংস্থা থাকলেও, মাত্র কয়েকটি কোম্পানি একচেটিয়া বাজার ধরে রেখেছে।

এবার হয়তো বড় কিছু ঘটবে ভারতের ইন্টারনেট সার্ভিসের দুনিয়ায়। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বড় কোনো কোম্পানি দেশে ব্যবসা শুরু করতে পারেন বলে বিভিন্ন রিপোর্টে দাবি করে হয়েছে। স্যাটেলাইটের মাধ্যমে ইন্টারনেট সরবরাহ করার মতো ক্ষমতা রাখে আন্তর্জাতিক এই কোম্পানি।
রিপোর্ট অনুযায়ী, স্টারলিংকের ইন্টারনেট দ্রুততম ও সাশ্রয়ী বলে ভারতে প্রমাণিত হতে পারে। ইলন মাস্কের সংস্থা ভারতে পরিষেবা শুরু করার জন্য টেলিকম মন্ত্রকের কাছে তাদের অনুমোদনের আবেদন জমা দিয়েছে বলে শোনা যাচ্ছে।

আরও পড়ুন -  Jio 5G ফোন আসছে, আগ্রহীদের জন্য সুখবর

শীঘ্রই টেলিযোগাযোগ মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হতে পারে। স্বরাষ্ট্র মন্ত্রক স্যাটেলাইটের মাধ্যমে স্টার্লিংয়ের গ্লোবাল মোবাইল পার্সোনাল কমিউনিকেশনের নিরাপত্তা নিরীক্ষা চালাচ্ছে। এই মাসের শেষের দিকে সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  কোনও টাকা ছাড়াই দিচ্ছে JioPhone, বিনা টাকায় পাওয়া যাবে, সঙ্গে এক বছরের ফ্রি রিচার্জ !

অনুমোদন পেয়ে গেলে স্টারলিং মহাকাশ মন্ত্রক ও অন্যান্য সরকারী বিভাগের অনুমোদন নিয়ে সারা দেশে একটি নতুন ইন্টারনেট পরিষেবা কাজ শুরু করতে পারবে। এই কোম্পানি সারা দেশের প্রতিটি অঞ্চলে সুপার ফাস্ট ইন্টারনেট সংযোগ সরবরাহ করতে পারবে। নতুন ইন্টারনেট ব্যবস্থার সবচেয়ে বড় সুবিধা, যে কোনো পরিস্থিতিতেই ইন্টারনেট চালু থাকবে।

আরও পড়ুন -  Lifestyle: মেয়েরা বিয়ের পর ইন্টারনেটে সার্চ করেন এই জিনিস, আপনি অবাক হবেন

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img