31 C
Kolkata
Monday, May 13, 2024

Rain Alert: জারি অরেঞ্জ অ্যালার্ট, আজকের বাংলার আবহাওয়া কেমন থাকবে?

বাংলায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা আছে

Must Read

উত্তরবঙ্গে বৃষ্টি আবারো শুরু হয়েছে। এই আবহাওয়ার জন্য কমলা সতর্কতা জারি করা হলো। বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৬ আগস্ট শনিবার পর্যন্ত এই বৃষ্টির চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

বেশি বৃষ্টি হবে মঙ্গলবার ২২ আগস্ট। আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলার বেশিরভাগ জায়গায় অতিভারী বৃষ্টির আশঙ্কা। ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং ও কালিম্পং জেলায়।

বুধবার অতিভারি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবংজলপাইগুড়ি জেলায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। অপরদিকে, বৃহস্পতিবার ২৪ আগস্ট বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়।

আরও পড়ুন -  কাশফুল জানিয়ে দিচ্ছে

ভারী বৃষ্টির হলুদ সতর্কতা রয়েছে, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। ২৫ অগাস্ট অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টির হলুদ সতর্কতা রয়েছে উত্তরবঙ্গের আরো তিনটি জেলায়। এই দিন বৃষ্টি হবে মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর জেলায়।

আরও পড়ুন -  রাজ্যবাসীর জন্য দুর্দান্ত সুখবর মমতা সরকারের

দক্ষিণবঙ্গে ২৪ ঘণ্টা আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে আরো কিছুদিন। আজ বৃষ্টির সম্ভাবনা কমই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বজ্র-বিদ্যুৎ-সহ মূলত হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। বুধবার থেকে আবহাওয়া পাল্টাবে। বৃষ্টির সম্ভাবনা বাড়বে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। বৃহস্পতি এবং শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। শনিবার বিক্ষিপ্তভাবে বজ্র-বিদ্যুৎ- সহ বৃষ্টি হলেও রবিবার থেকে ফের বৃষ্টি কমতে থাকবে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন -  Birth Anniversary: প্রয়াত উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী বিষ্ণু সেবক মিশ্রর ১০৪ তম জন্ম দিবস পালন

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা অনেকটা কম। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। আগামীকাল বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। বৃহস্পতি এবং শুক্রবার বৃষ্টি বাড়তে পারে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img