32 C
Kolkata
Saturday, May 18, 2024

Elon Musk: ইলন মাস্ক নতুন আপডেট নিয়ে আসছে ‘এক্স’ অ্যাপে

Must Read

রূপান্তরিত হয়েছে ‘টুইটার’ থেকে ‘এক্স’ মার্কিন মাইক্রোব্লগিং সাইট হিসেবে পরিচিত হলেও পূর্ণাঙ্গ সোশ্যাল মিডিয়ায়। জানা গেছে, ভিডিও কলিং সেবা চালুর ঘোষণা করেছে। ‘এক্সের’ প্রধান নির্বাহী কর্মকর্তা লিন্ডা ইয়াকারিনো বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্প্রতি মার্কিন গণমাধ্যমের এক সাক্ষাৎকারে ইয়াকারিনো টুইটারের এক্সে রূপান্তরিত হওয়ার ছোট ছোট বিষয় নিয়ে আলোচনা করেছেন। ইলন মাস্কের টুইটার অধিগ্রহণের পর থেকে কীভাবে ‘এক্স’ একটি ‘এভরিথিং অ্যাপ’ অর্থাৎ সব সেবা পাওয়ার অনন্য প্ল্যাটফর্মে পরিণত হচ্ছে, সেই বিষয়ে বিস্তারিত বর্ণনা দিয়েছেন ইয়াকারিনো।

আরও পড়ুন -  Maithon Tourist Center: মাইথন পর্যটন কেন্দ্রের প্রবেশ গেটের শুভ উদ্বোধন করলেন বিধায়ক বিধান উপাধ্যায়

টুইটারের প্রধান নির্বাহী হিসেবে যোগ দেওয়ার পর এটিই গণমাধ্যমের সাথে তার প্রথম সাক্ষাৎকার। তিনি বলেন, ‘এক্স’ এমন একটি ফিচার চালু করতে যাচ্ছে যাতে কাউকে ফোন নাম্বার ছাড়াই ভিডিও কল করা সম্ভব হবে।

গত জুনে ইয়াকারিনো টুইটারের প্রধান নির্বাহী পদে যোগ দেন। সম্প্রতি টুইটারের নাম পরিবর্তন করে ‘এক্স’ রাখা হয়েছে। ইলন মাস্ক দীর্ঘদিন ধরে একটি সার্বজনীন অ্যাপ তৈরির চেষ্টা চালাচ্ছেন, যেটি সব ধরনের ব্যবহারকারীর কাছে গ্রহণযোগ্যতা হবে।

আরও পড়ুন -  ৯২ টি প্রদীপ জ্বালিয়ে শ্রদ্ধা জ্ঞাপন, সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর এবং রক্তদান শিবির

টুইটারের নাম বদলে ‘এক্স’ রাখা এই প্রক্রিয়ার এটি প্রথম ধাপ।

ইয়াকারিনো বলেন, মাস্ক যখন টুইটারে আমার যোগদানের ঘোষণা করেন, তিনি তখন খুব নির্দিষ্ট ও স্পষ্ট করে বলেছিলেন যে আমি টুইটারকে এক্স বা এভরিথিং অ্যাপে রূপান্তরে সাহায্য করার জন্যই তার সঙ্গে যোগ দিয়েছি।

এক্সে দীর্ঘ দৈর্ঘ্যের ভিডিও আপলোড সুবিধা সাথে ক্রিয়েটর সাবসক্রিপশন ফিচারও যোগ হচ্ছে বলে জানান ইয়াকারিনো। এসব ফিচার কবে থেকে চালু হবে, সেটি উল্লেখ করেননি।

এক্স এর পক্ষে থেকেও আনুষ্ঠানিকভাবে এসব নতুন ফিচার চালুর দিনক্ষণ সম্পর্কে কিছু বলা হয়নি।

আরও পড়ুন -  Fairphone: ঝড় তোলা 'ফেয়ারফোন'র বিশেষত্ব কী!

টুইটারের নাম বদলে ‘এক্স’ করার বিষয়ে তিনি বলেন, নাম পরিবর্তনের বিষয়টি টুইটারের স্বাধীনতা অর্জনের সমতুল্য। তিনি মনে করেন, এই ‘স্বাধীনতার’ অর্জনের ফলে প্রতিষ্ঠানটি এতদিনের সুপ্রতিষ্ঠিত ধ্যানধারণা থেকে বের হয়ে এসে নতুনত্বের দিকে যাওয়ার সুযোগ পেয়েছে।

ইয়াকারিনো আশা করেন, এক্সের আসন্ন পরিবর্তনগুলোর মাধ্যমে অ্যাপটি ব্যবহারকারীদের ‘একই প্ল্যাটফর্মের মাধ্যমে সামাজিক যোগাযোগ, বিনোদন এবং আর্থিক লেনদেনের’ উপায়কে বদল করে দেবে।

সূত্রঃ সিএনবিসি। ছবিঃ সংগৃহীত।

Latest News

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায় লাভজনক স্কিমটি

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img