30 C
Kolkata
Monday, May 20, 2024

Uganda: নৌকাডুবির ঘটনায় ২০ জনের মৃত্যু, উগান্ডায়

Must Read

নৌকাডুবির ঘটনায় ২০ জনের মৃত্যু, উগান্ডায়।

নৌকাডুবির ঘটনায় অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে উগান্ডার ভিক্টোরিয়া হ্রদে। এ ঘটনায় এখনো নিখোঁজ আছেন ৫ জন। স্থানীয় সময় বুধবার (২ আগস্ট) ভোরে এ দুর্ঘটনা ঘটে।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, ডুবে যাওয়া এই নৌকাটিতে খাবার এবং মাছ বহন করা হচ্ছিল, ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত পণ্য নেওয়া হয়েছিলো।

আরও পড়ুন -  হাসপাতালে চিকিৎসা করাতে এসে নিখোঁজ পাঁচ বছরের এক শিশু, পরে শিশুকে উদ্ধার করে পুলিশ

পুলিশ জানিয়েছে, বুধবার স্থানীয় সময় ভোরের দিকে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর ৯ যাত্রীকে উদ্ধার করা হয়েছে উল্লেখ করে পুলিশ আরও জানিয়েছে, নিখোঁজদের উদ্ধারের কাজ চলছে।

আরও পড়ুন -  তৃণমূলের বিভিন্ন পদ ছাড়লেন

পুলিশ বলেছে, ‘নৌপথে ভ্রমণের সময় সর্বদা লাইফ জ্যাকেট পরিধান করতে আমরা জনসাধারণের প্রতি আহ্বান জানাচ্ছি, সঙ্গে নৌযানগুলোতে ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বা পণ্যবোঝাই না করার পরামর্শ দিচ্ছি।’

আগে, ২০১৮ সালে নভেম্বরে খারাপ আবহাওয়ার কারণে ভিক্টোরিয়া হ্রদে নৌকাডুবে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছিলো। ঐ বছরে যাত্রীবাহী একটি ফেরি ডুবে শতাধিক মানুষ মারা যায়। উল্লেখ্য, ভিক্টোরিয়া আফ্রিকার বৃহত্তম হ্রদ। এটাকে উগান্ডা, কেনিয়া এবং তানজানিয়ার মধ্যে ভাগ করে দেয়া হয়েছে।

আরও পড়ুন -  Nepal Floods: বন্যা ও ভূমিধসে নিখোঁজ ২৫, নেপালে

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img