34 C
Kolkata
Sunday, May 19, 2024

Social Media: সোশ্যাল মিডিয়ায় যুক্ত আছেন বিশ্বের ৬০ শতাংশের বেশি মানুষ

Must Read

সোশ্যাল মিডিয়ায় যুক্ত আছেন বিশ্বের ৬০ শতাংশের বেশি মানুষ।

সোশ্যাল মিডিয়াতে যুক্ত রয়েছে প্রায় ৫০০ কোটি বা বিশ্বের জনসংখ্যার ৬০ শতাংশের বেশি মানুষ। সাম্প্রতিক এক গবেষণায় এ কথা জানানো হয়েছে।

গত বছরের তুলনায় ৩ দশমিক ৭ শতাংশ বৃদ্ধির প্রতিনিধিত্ব করে। ডিজিটাল অ্যাডভাইজরি ফ্লিম সংস্থা ক্যাপ্রিওস সর্বশেষ ত্রৈমাসিক প্রতিবেদনে এ হিসাব তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন -  Children's Day: উত্তর কলকাতা তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে শিশু দিবস

সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহারকারীর সংখ্যা ৫১৯ কোটির কাছাকাছি পৌঁছেছে। এই সংখ্যক মানুষ ইন্টারনেটও ব্যবহার করে, যা বিশ্বের জনসংখ্যার ৬৪ দশমিক ৫ শতাংশ।

অঞ্চলগুলোর মধ্যে সংখ্যার পার্থক্য রয়েছে। পূর্ব এবং মধ্য আফ্রিকায় ১১ জনের মধ্যে মাত্র একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেন। ভারত এখন বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ, এখানে এই সংখ্যা তিনজনের মধ্যে একজন।

আরও পড়ুন -  Christmas Holidays: ক্রিসমাসের ছুটিতে বার্সা, ড্রয়ের হতাশা নিয়েই

সোশ্যাল মিডিয়াতে ব্যয় করা সময়ের পরিমাণ প্রতিদিন দুই মিনিট বেড়ে ২ ঘন্টা ২৬ মিনিট হয়েছে। কিন্তু আবারও বড় বৈষম্য রযেছে, যেখানে ব্রাজিলিয়ানরা প্রতিদিন গড়ে ৩ ঘণ্টা ৪৯ মিনিট সময় ব্যয় করে সোশ্যাল মিডিয়ায় সেখানে জাপানিরা এক ঘণ্টারও কম।

আরও পড়ুন -  Urfi Javed: শরীর ঢাকলেন ব্রা-হীন উরফি ! উষ্ণতার পারদ দেখে ফের কটাক্ষ নেটিজেনদের

গড়ে সোশ্যাল মিডিয়ায় ব্যবহারকারীরা ৭টি প্ল্যাটফর্মে আছে। মেটা হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুকসহ তিনটি অ্যাপস রয়েছে। চীনের তিনটি অ্যাপস রয়েছে, উউচ্যাট, টিকটক ও স্থানীয় সংস্ককরণ ডাউইন। টুইটার, মেসেঞ্জার ও টেলিগ্রাম শীর্ষস্থানীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে আছে।

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত

Latest News

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img