37 C
Kolkata
Sunday, May 19, 2024

নিষিদ্ধ হতে পারে পাকিস্তান এয়ারলাইন্স

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ পাইলটদের লাইসেন্স সংক্রান্ত বিষয়ে আন্তর্জাতিক নিয়ম না মানায় এ বার ১৮৮টি দেশে নিষিদ্ধ হতে পারে পাকিস্তান এয়ারলাইন্স। দ্যা ইকনোমিক টাইমস জানায়।
গত ৩রা নভেম্বরে ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশন (আইসিএও) এক চিঠিতে জানিয়েছে, পাইলটদের লাইসেন্স এবং প্রশিক্ষণের যে আন্তর্জাতিক নিয়ম রয়েছে তা পূরণ করতে ব্যর্থ হয়েছে পাকিস্তান সিভিল অ্যাভিয়েশন অথরিটি (পিসিএএ)। এ বিষয়ে পিসিএএ-কে সতর্কও করে আইসিএও।

আরও পড়ুন -  Swing Festival: হোলি বাজারে রং এর পসোরা নিয়ে হাজির ব্যবসায়ীরা

দ্য এক্সপ্রেস ট্রিবিউন-এর রিপোর্ট বলছে, এই নিয়ম পূরণ করতে ব্যর্থ হওয়ায় পিআইএ-র বিমান এবং পাইলটদের বিশ্বের ১৮৮ দেশ থেকে নিষিদ্ধ করতে পারে আইসিওএ।

পাকিস্তানের পাইলট সংগঠন পাকিস্তান এয়ারলাইন্স পাইলটস অ্যাসোশিয়েশন (পালপা)-এর মুখপাত্র বলেন,’আইসিএও এ ধরনের সিদ্ধান্ত নিলে পাকিস্তানের বিমান পরিবহণ শিল্পে বিপর্যয় নেমে আসবে।’

আরও পড়ুন -  মহিলাদের কটূক্তি করার প্রতিবাদ করায় এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালাল দুষ্কৃতীরা

পালপা-র অভিযোগ, এ বছরের জুন থেকে বিষয়টি নিয়ে কর্তৃপক্ষকে বার বার জানিয়েছেন। কিন্তু কোনও লাভ হয়নি। বিষয়টিতে হস্তক্ষেপ করার জন্য এ বার তারা প্রধানমন্ত্রী ইমরান খানের দ্বারস্থ হয়েছেন বলে জানান পালপা-র মুখপাত্র।

আরও পড়ুন -  Amitabh Bachchan: অন্তরালে আসল নাম, কেরিয়ারে কি গোপন রেখেছেন অমিতাভ?

এই প্রথম নয়, এর আগেও পাকিস্তান এয়ারলাইন্সের বিরুদ্ধে লাইসেন্স কেলেঙ্কারির অভিযোগ উঠেছিল। এই কেলেঙ্কারির জন্যই ব্রিটেন এবং ইউরোপীয় ইউনিয়নে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) নিষিদ্ধ।

Latest News

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img