33 C
Kolkata
Monday, May 13, 2024

App Cabs in Kolkata: এবার আর ভোগান্তি নয়, হলুদ ট্যাক্সির জন্য অ্যাপ আনতে চলেছে রাজ্যের পরিবহন দপ্তর

অ্যাপ আনার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করেছে রাজ্য সরকার

Must Read

কলকাতার ঐতিহ্যবাহী হলুদ ট্যাক্সি নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে ব্যবহার করা যাবে এবার।পরিবহন দপ্তরের উদ্যোগে আগামী মাসেই লঞ্চ করা হবে যাত্রী সাথী অ্যাপ।

অ্যাপটি বাণিজ্যিকভাবে চালু করা হবে। এই অ্যাপের মাধ্যমে খুব সহজেই ক্যাব কোম্পানির মতন বুক করা যাবে হলুদ ট্যাক্সি। কলকাতার ঐতিহ্যকে বাঁচিয়ে রাখার জন্য পশ্চিমবঙ্গের পরিবহন দপ্তর সূত্রে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে খবর।

আরও পড়ুন -  কলকাতার তৃণমূল ভবন মেট্রোপলিটনে সাংবাদিক বৈঠকে মন্ত্রী শশী পাঁজা ও মন্ত্রী পার্থ ভৌমিক

প্রাথমিকভাবে শহরের কয়েকটি এলাকায় এই অ্যাপ চালু করা হয়েছে পরীক্ষামূলকভাবে। কিন্তু আগস্ট মাস থেকে এই অ্যাপ বাণিজ্যিকভাবে চালু হবে।পরিবহন দপ্তর বলছে, বাকি অ্যাপ ক্যাবের তুলনায় পশ্চিমবঙ্গ সরকারের এই হলুদ ট্যাক্সি অ্যাপের ভাড়া অনেক কমে থাকবে।

হলুদ ট্যাক্সির বিরুদ্ধে অভিযোগ মিটার যেটুকু ওঠে তার থেকে অনেক বেশি ভাড়া নিয়ে নেন গাড়ি চালকরা।অপরদিকে ক্যাবের বিরুদ্ধে অভিযোগ সারচার্জের নাম করে যাত্রীদের থেকে বেশি টাকা ভাড়া নিচ্ছে।এরকম পরিস্থিতিতে যাত্রী সাথী অ্যাপ চালু হয়, যাত্রীরা অনেকটা স্বস্তি পাবেন। স্মার্ট ফোনেই সহজে অ্যাপ্লিকেশন ডাউনলোড করা যাবে।

আরও পড়ুন -  Subrata Mukherjee: অসুস্থ রাজ্যের মন্ত্রী সুব্রত মুখার্জি, ICU-তে ভর্তি

পশ্চিমবঙ্গের তথ্যপ্রযুক্তি দপ্তরের সোসাইটি ফর ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ টেকনোলজি রিসার্চ সংস্থার উদ্যোগে এই অ্যাপ্লিকেশন তৈরি হয়েছে। এখন হাওড়া ও শিয়ালদার পুলিশ নিজেরাই এই অ্যাপ গাড়িচালকদের মোবাইল ফোনে ডাউনলোড করে দিচ্ছেন।

আরও পড়ুন -  সতর্ক বার্তা হাওয়া অফিসের, বৃষ্টি হবে আগামী বেশ কয়েকদিন

কোন গাড়ি চালকের মোবাইল না থাকলে তার গাড়ির নম্বর ও ফোনের নম্বর রেকর্ড করা হচ্ছে। পরে অ্যাপের আওতায় আনা হবে বলে জানা গিয়েছে। পাইলট প্রজেক্ট হিসেবে এই অ্যাপ চালু হবে হাওড়া, শিয়ালদা ও কলকাতা স্টেশনে। এরপরে পুরো শহরে ও শহরের বাইরের কিছু এলাকায় বাণিজ্যিকভাবে এই অ্যাপের পরিষেবা শুরু হবে।

Latest News

Web Series: ঘনিষ্ঠ দৃশ্যের এই ৩টি ওয়েব সিরিজ, খুব সাবধান বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: ঘনিষ্ঠ দৃশ্যের এই ৩টি ওয়েব সিরিজ, খুব সাবধান বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img