37 C
Kolkata
Saturday, May 18, 2024

রাইপুর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে কেন্দ্রীয় সরকারের সর্বনাশা কৃষি বিল এর প্রতিবাদ

Must Read

সাধন কুমার মণ্ডল, খবরইন্ডিয়াঅনলাইন, বাঁকুড়াঃ রাইপুর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে কেন্দ্রীয় সরকারের সর্বনাশা কৃষি বিল এর প্রতিবাদে ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মহা মিছিল ও পথসভা অনুষ্ঠিত হলো রাইপুর সবুজ বাজারে। মহা মিছিল শুরু হয় রাইপুর থানা গোড়া বাস স্ট্যান্ড থেকে রাইপুর বাজার পরিক্রমা করে মিছিল শেষ হয় রাইপুর সবুজ বাজার ট্রেকার স্ট্যান্ডে। সেখানেই এক পথসভায় বক্তব্য রাখেন বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু, বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা রাজ্যের গ্রাম উন্নয়ন দপ্তরের মন্ত্রী শ্যামল সাঁতরা, বাঁকুড়া জেলা তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির জেলা সভাপতি গৌতম দাস, প্রতিবাদ সভায় বক্তব্য রাখতে গিয়ে সভাধিপতি বলেন কয়েকদিন আগেই বিজেপি এইখানেই কৃষি বিল এর সমর্থনে সভা করে গিয়েছিল আমরা আজ কৃষি বিল এর বিপক্ষে সভা করছি। কেন্দ্রে বিজেপি সরকার দেশটাকে বিক্রি করে দিতে চাইছে আমাদের আবার সেই ইংরেজদের আমলের রাজত্বে ফিরিয়ে নিয়ে যেতে চাইছে। সম্প্রতি বাঁকুড়ায় সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এএক শিকারীর গলায় মালা দিয়ে বিরসা মুন্ডা কে মালা দিয়েছি বলেন। এটা আদিবাসী সমাজের কাছে অসম্মানের বিষয়। আদিবাসী সমাজ বিরসা মুন্ডা কে ভগবান রূপে পূজা করে আমরা তার তীব্র প্রতিবাদ জানিয়েছি।

আরও পড়ুন -  জঙ্গলমহলের লক্ষীসাগর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে বিনা চিকিৎসায় এক যুবকের মৃত্যু

আদিবাসী সমাজ এর বিরুদ্ধে সোচ্চার হয়েছে। মন্ত্রী শ্যামল সাঁতরা তার বক্তব্যে বলেন বেচারাম এর সরকার দেশটাকে বিক্রি করে দিতে চাইছে। সর্বনাশা কৃষিবিল অবিলম্বে বাতিল করতে হবে, যে সরকার বাংলার কৃষ্টি, বাংলার সংস্কৃতি বোঝেনা, বাংলার ভাষা বোঝে না তারা আবার স্বপ্ন দেখে বাংলাকে শাসন করার। পশ্চিমবঙ্গের মা-মাটি-মানুষের সরকার সমস্ত ক্ষেত্রে রাজ্য কে একটা সম্মানের জায়গায় নিয়ে গিয়েছে। একটা শিশু ভূমিষ্ঠ হওয়ার সময় থেকে মৃত্যু পর্যন্ত তার সমস্ত রকম সুযোগ-সুবিধা মা মাটি মানুষের সরকার মমতা বন্দ্যোপাধ্যায় করে দিয়েছেন। যেমন শিশু বয়সে বিদ্যালয়ের পোশাক, খাবার, স্কুল-কলেজে কন্যাশ্রী, শিক্ষাশ্রী, সবুজ সাথী, রুপশ্রী, থেকে আরম্ভ করে মৃত্যুকালে সমব্যথী প্রকল্পে সহায়তা প্রদান সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প।

আরও পড়ুন -  Neymar Record: ২ গোল করলেই রেকর্ড, নেইমার নামছে তৃতীয় বিশ্বকাপে

তাই আগামী ২১ এর বিধানসভা নির্বাচনে মা-মাটি-মানুষের সরকারকে তৃতীয়বারের জন্য প্রতিষ্ঠিত করার আহ্বান জানান। কৃষি বিল কৃষকদের পক্ষে অত্যন্ত বিপদজনক এর বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে। মা মাটি মানুষের সরকার রাজ্যে যতদিন থাকবে রাজ্যের মানুষ ততদিন বিনা পয়সায় চাল, ডাল পাবে। মমতা বন্দোপাধ্যায় হলে মা অন্নপূর্ণা। আজকেরে প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাইপুর বিধানসভার বিধায়ক বীরেন্দ্রনাথ টুডু, বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের সম্পাদক গৌতম বিশ্বাস, রাইপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি জগবন্ধু মাহাত সহ ব্লক ও জেলা নেতৃত্ব। সভা শুরুর আগে রাইপুরের বিশিষ্ট শিল্পী শ্রাবনী মাজি প্রধান তার নিজের লেখা ও সুর দেওয়া গান পরিবেশন করে উপস্হিত দর্শকদের মন জয় করে নেন। আজকের প্রতিবাদ সভায় রাইপুর ব্লক এলাকা থেকে কর্মী-সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন -  Prince Edward: প্রিন্স এডওয়ার্ড নতুন ডিউক হলেন এডিনবার্গের, বাকিংহাম প্যালেসে ঘোষণা

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img