33 C
Kolkata
Monday, May 13, 2024

West Bengal Rain Forecast: ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা, নিম্নচাপের হুংকার

ভারী বৃষ্টিপাত হওয়ার সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গে

Must Read

পুরো বাংলা জুড়ে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু প্রবলভাবে সক্রিয় আছে। আগামী কয়েক দিন তুমুল বৃষ্টিপাত হতে পারে পশ্চিমবঙ্গে। এখন একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে রাজস্থান থেকে বঙ্গোপসাগর পর্যন্ত।

এই অক্ষরেখার ফলেই আগামীকাল থেকে কয়েক দিন পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। যেমন-কলকাতা,হাওড়া,হুগলি, ঝাড়গ্রাম,পূর্ব মেদিনীপুর,পশ্চিম মেদিনীপুর,পুরুলিয়া,পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলায় বৃষ্টিপাত হওয়ার ব্যাপক সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  নবাগতা মডেল শর্মিলা বিশ্বাস-এর কিছু ফটো স্যুটের টুকরো ছবি

প্রত্যেকটি জেলাতেই জারি করা হয়েছে হলুদ সতর্কতা। সাথে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় সর্বাধিক ১১০ মিলিলিটার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। অপরদিকে, উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে।

মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টিপাত হতে পারে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়। আরো ছয়টি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে। শনিবারে আবহাওয়া দপ্তরের তরফ থেকে বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। রবিবার ২ জুলাই ২০২৩ কলকাতা, হাওড়া,হুগলি,ঝাড়গ্রাম,পূর্ব মেদিনীপুর,পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া,পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলায় বৃষ্টিপাত হবার সম্ভাবনা রয়েছে। পশ্চিম মেদিনীপুর,বাঁকুড়া,নদিয়া ও মুর্শিদাবাদ সহ সব জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  Weather Report: ঝড়বৃষ্টি দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে, আবহাওয়ার পূর্বাভাস

রবিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। মালদহ, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের একইভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই কয়েকদিন। ২ জুলাই পর্যন্ত এই ধরনের আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন -  Weather: আগামী ৪৮ ঘন্টায় আবহাওয়ার আমূল পরিবর্তন

Latest News

বৃষ্টি নেশা ভরা সন্ধ্যাবেলা

বৃষ্টি নেশা ভরা সন্ধ্যাবেলা। যেখানে স্বপ্ন আর হৃদয় মেলে নানা রঙের ছবি। মেঘের ছায়ায় সৃষ্টি হয় নানান কথা, কিছু স্মৃতি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img