33 C
Kolkata
Saturday, May 18, 2024

West Bengal Weather Update: ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, আবার নতুন নিম্নচাপ, মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করেছে হাওয়া অফিসের

নতুন নিম্নচাপ তৈরি হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর

Must Read

West Bengal weather update: ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, আবার নতুন নিম্নচাপ, মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করেছে হাওয়া অফিসের।

বহু পরে এবারে বর্ষা দক্ষিণবঙ্গে ঢুকলেও আষাঢ়ের মেঘে দেখা মিলেছে বর্ষার রূপ। আবহাওয়া অফিস বেশ কিছুদিনের অপেক্ষার পর জানিয়ে দিয়েছে, আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  সব থেকে বড়ো হিট গান পবন সিং এবং স্বপ্না চৌধুরী মিলে তৈরি করলেন, তোলপাড় ইউটিউবে

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস দক্ষিণের উপকূল ঘেঁষে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগণায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা আছে। হাওয়ার গতিবেগ ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার মতো হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সাথে উপকূলে সতর্কতা জারি করা হয়েছে ও মৎস্যজীবীদের রবিবার ও সোমবার গভীর সমুদ্রে যেতে নিষেধ করেছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  Weather Update: চলছে একটানা নিম্নচাপের দাপট, লক্ষ্মী পুজোর আগে

কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। রবিবার সারাদিন কলকাতায় বিক্ষিপ্তভাবে দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

রবিবার সকাল থেকে শহর লাগোয়া এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। হুগলির বেশ কয়টি জায়গায় রবিবার ভোরের দিকে মুষলধারে বৃষ্টি হয়েছে বলে খবর মিলেছে। হাওয়া অফিস বলেছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার উপকূলে ইতিমধ্যে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। নতুন নিম্ন চাপের কারণে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। ইতিমধ্যেই বর্ষাকাল শুরু হয়ে গিয়েছে তাই আপাতত এরকম বিক্ষিপ্ত বৃষ্টি চলবেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  West Bengal Weather: ঝড় বৃষ্টিতে ভিজবে রাজ্য? হাওয়া অফিস কি বলছেন?

প্রতীকী ছবি

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img