31 C
Kolkata
Sunday, May 19, 2024

গোলাপী WhatsApp আপডেট করবেন না, মারত্মক বিপদ রয়েছে

Must Read

গোলাপী, WhatsApp আপডেট করবেন না, মারত্মক বিপদ রয়েছে।

নিত্য দিনে প্রয়োজনীয় ব্যবহারযোগ্য অ্যাপ্লিকেশন হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ এখনকার প্রজন্মের কাছে। এটি ছাড়া কিছু ভাবা যায় না। প্রয়োজনীয় ফাইল বা ছবি হোয়াটসঅ্যাপের মাধ্যমে আদান-প্রদান করেন অনেকে। এই হোয়াটসঅ্যাপেই এখন বিপদের শঙ্কা।

জানা গেছে, বাজারে এসেছে গোলাপি হোয়াটসঅ্যাপ। যেটা বিপদের গভীরে ডুবিয়ে দিচ্ছে মানুষকে। এ কাজ যে স্ক্যামারদেরই সেকথা নিঃসন্দেহে স্পষ্ট করেছেন সাইবার ক্রাইমের কর্মকর্তারা।

আরও পড়ুন -  ভারতরত্ন ডাঃ বিধান চন্দ্র রায়ের ১৩৯ তম জন্মদিন ও ৫৯ তম মৃত্যুদিন পালন করল মালদা জেলা কংগ্রেস

ইতিমধ্যেই সরকার থেকে জারি করা হয়েছে সতর্কতা সংক্রান্ত বিজ্ঞপ্তিও। নতুন বৈশিষ্ট্যে পরিপূর্ণ এই গোলাপি হোয়াটসঅ্যাপ ডাউনলোড করলেই বিপদ।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে মেসেজের মাধ্যমে কিংবা হোয়াটসঅ্যাপেই বার্তা আসছে অ্যাপটি ডাউনলোড করে নতুন বৈশিষ্ট্য উপভোগ নেওয়ার জন্য। একটি নতুন সফটওয়্যারের সূত্র ধরেই ফোনে ইনস্টল হয় অ্যাপ্লিকেশনটি। এটি করলেই ঘোর বিপদ।

আরও পড়ুন -  Prawn Biryani: চিংড়ির বিরিয়ানি, খুব সহজে তৈরি করা যায়

কারণ গোলাপি হোয়াটসঅ্যাপের সূত্র ধরে স্ক্যামাররা ফোনের সমস্ত গোপন তথ্য চুরি করে নিচ্ছে। সাথে ঐ নির্দিষ্ট ব্যবহারকারীর অনুমতি ছাড়াই একাধিক মেসেজ কিংবা গোলাপি হোয়াটসঅ্যাপ ব্যবহার করার অনুরোধ চলে যাচ্ছে তার পরিচিতদের সামনে। উল্টো দিক থেকেও একই জিনিস হতে পারে, যদি ঐ মানুষটার ফোনের নিয়ন্ত্রণও চলে যায় স্ক্যামারদের হাতে। এই সতর্কবার্তা শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য। অ্যাপেল কখনোই তার গ্রাহকদের অন্য সফটওয়্যার থেকে কোনরকম কোন অ্যাপ্লিকেশন ডাউনলোড করার অনুমতি দিচ্ছে না।

আরও পড়ুন -  Actress Sonam Kapoor: ২ কোটি ৪১ লাখ টাকা চুরি সোনমের

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img