34 C
Kolkata
Wednesday, May 15, 2024

Ukraine-Russia: ইউক্রেনের ৫০০ সেনা নিহত, রুশ সেনাদের পাল্টা আক্রমণে

Must Read

ইউক্রেনের ৫০০ সেনা নিহত, রুশ সেনাদের পাল্টা আক্রমণে।

এক দিনেই ইউক্রেনের ৫০০ সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় রুশ সেনাদের বিরুদ্ধে বিভিন্ন দিক থেকে পাল্টা আক্রমণ চালাচ্ছে ইউক্রেনের সেনারা। পাল্টা আক্রমণ রাশিয়ার।

শুক্রবার এক বিবৃতিতে এ দাবি করে তারা। রুশ মন্ত্রণালয় বলেছে, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ দোনেৎস্ক ও দোনেৎস্কের দিকে ব্যর্থ হামলা চালিয়েছে ইউক্রেনীয় বাহিনী।তাদের প্রতিহত করতে রুশ সেনা কমান্ডাররা সেনা, বিমান ও কামান ব্যবহার করেন। তাদের সম্মিলিত হামলায় কমপক্ষে ৫০০ ইউক্রেনীয় সেনা প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুন -  Short Film: ঘনিষ্ঠ দৃশ্য উঠে এলো এই শর্ট ফিল্মে ফুলশয্যার, দরজা জানালা বন্ধ করে দেখবেন একলা

পাঁচটি ট্যাংক, কয়েকটি সাঁজোয়া যান ও অন্যান্য যুদ্ধাস্ত্র ধ্বংস হয়েছে বলেও দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। তাৎক্ষণিকভাবে তাদের এ দাবির সত্যতা যাচাই করা যায়নি।

আগে ইউক্রেনের সেনাবাহিনী দাবি করেছিল পাল্টা আক্রমণে তারা প্রাথমিক অবস্থায় ১০০ বর্গ কিলোমিটার এলাকা বিস্তৃত সাতটি গ্রাম স্বাধীন করেছে। এ অভিযানে আরও সেনা মোতায়েন করা হয় তাহলে আরও অঞ্চল স্বাধীন করা সম্ভব হবে।গত বছরের ২৪ ফেব্রুয়ারি প্রেসিডেন্ট পুতিনের নির্দেশের পর ইউক্রেনে হামলা চালায় রুশ সেনারা। এর কয়েকদিনের মধ্যেই তারা প্রায় ২০ শতাংশ অঞ্চল দখল করে নেয়।

আরও পড়ুন -  NATO Warns Ukraine: ন্যাটো ইউক্রেনকে সতর্ক করল, শীত আসছে

সূত্রঃ দ্য গার্ডিয়ান

Latest News

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI.  টিম ইন্ডিয়ায় বড় পরিবর্তন আসতে চলেছে। ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img