35 C
Kolkata
Monday, April 29, 2024

Weather Update: কবে হবে বৃষ্টি বাংলায়? গরমকে জব্দ করতে, ওয়েদারের লেটেস্ট আপডেট দেখুন

Must Read

Weather Update: কবে হবে বৃষ্টি বাংলায়? গরমকে জব্দ করতে, ওয়েদারের লেটেস্ট আপডেট দেখুন।

গোটা বাংলা পুড়ছে বিষাক্ত গরমে। প্রচণ্ড তাপ প্রবাহের কারণে নাজেহাল বাচ্চা থেকে বৃদ্ধ। আর নিতে পারছে না এই গরম।

শুধু বৃষ্টি শায়েস্তা করতে পারে এই গরমকে। কবে হবে প্যাচপ্যাচে গরমের অবসান? সকলের মুখে এক কথা বৃষ্টি কবে আসবে। আবহাওয়া দপ্তর কী জানান দিচ্ছে?

হওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে আগামী পাঁচ দিন ধরে চলবে চরম তাপপ্রবাহের স্রোত। এখন বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু বাইরের সাময়িক মেঘলা আকাশ জানান দিচ্ছে বৃষ্টি আসতে বেশি দেরি নেই, সঠিক সময়েই বর্ষার আগমন ঘটবে গোটা বঙ্গ জুড়ে। আগামী পাঁচ দিন ধরে চলতে থাকবে এই তাপপ্রবাহ। বাতাসে আর্দ্রতার পরিমাণ অত্যন্ত বেশি রয়েছে, তাই চরম অস্বস্তিকর গরমে নাজেহাল হচ্ছে মানুষ।

আরও পড়ুন -  চালু হচ্ছে বাস - অটো, ১ জুলাই থেকে, বিধিনিষেধ কিছুটা লাঘব

সূত্রের পক্ষ থেকে, তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে ঝাড়খণ্ড, সিকিম এবং বাংলায়। কলকাতার পার্শ্ববর্তী এলাকার জন্য সুখবর একটাই যে সপ্তাহের দ্বিতীয় দিনে সোমবার কিঞ্চিৎ বৃষ্টি এবং ঝড়ের আশা রয়েছে।

আরও পড়ুন -  উত্তর রেলওয়ে হোলির সময় যাত্রীদের সুবিধার্থে ১৮ টি নতুন বিশেষ ট্রেনের ঘোষণা করেছে

তাপমাত্রার ঊর্ধ্বমুখী পারদ চড়চড় করে বাড়লেও সোমবার বিকেলে দিকে বিক্ষিপ্ত বৃষ্টির মুখ দেখতে পারে কলকাতার পার্শ্ববর্তী এলাকা। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩৮ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

সাময়িক বৃষ্টি এবং ঝড়ের সম্ভবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে। হওয়া অফিসের সূত্র অনুযায়ী, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার এই পাঁচ জেলায় হতে পারে বজ্রবিদ্যুৎ অল্প বৃষ্টি।

আরও পড়ুন -  Question: বামফ্রন্টের পথেই কী হাঁটছে ঘাসফুল ? প্রশ্ন উঠছে

পুষ্টিবিদরা বারবার বলে চলেছেন চরম গরম থেকে আত্মরক্ষার জন্য জল বেশি করে পান করুন। ডায়েট চার্টে রাখতে হবে টক দই, ছাতু, লেবু এবং সিজেন ফল। বাইরে বেরোলে অবশ্যই ছাতা ব্যবহার করুন, নিন জল, বিশেষত লেবু জলপান করুন, তাতে শরীর থাকবে ঝরঝরে আর ঘাম হলেও শরীরে পর্যাপ্ত জল থাকবে। বাচ্চাদের জন্য বিশেষ ধ্যান নেওয়া জরুরি বাবা মায়েদের।

প্রতীকী ছবি

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img