33 C
Kolkata
Saturday, May 4, 2024

Weather: তাপপ্রবাহের সতর্কতা জেলায়, লু বইবে এই জেলাগুলিতে

Must Read

দক্ষিণবঙ্গবাসী, বিগত কয়েকদিন অবেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত দেখেছে। উত্তরবঙ্গেও একই রকম আবহাওয়া। গরমের ভোগান্তি থাকলেও স্বস্তির পরিবেশও তৈরি হয়েছিল রাজ্যে। অনেকেই আবার বর্ষার আগমনবার্তা খুঁজেছিলেন।

এই সপ্তাহে রাজ্যের আকাশ থেকে বিদায় নিয়েছে কালো মেঘ। সেই কারণেই আবার তাপমাত্রার পারদ চড়ছে জেলায় জেলায়। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় বাড়ছে অর্দ্রতাজনিত অস্বস্তি। পশ্চিমের কয়েকটি জেলায় জারি তাপপ্রবাহের সতর্কতা। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস।

আরও পড়ুন -  Weather: রাজ্যজুড়ে প্রবল দুর্যোগের আশঙ্কা রয়েছে, কড়া সতর্কতা থাকছে জেলায় জেলায়

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, কলকাতায় আগামী কয়েকদিন থাকবে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া। আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে যাবে। তাপমাত্রা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আবহাওয়াবিদরা। শহরে অপাতর বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। কলকাতায় আজ তাপমাত্রা থাকবে স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয়বাষ্প বা আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৪৬ থেকে ৮৭ শতাংশ পর্যন্ত।

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আগামী মঙ্গল এবং বুধবার গরম আরও বাড়বে বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা থাকছে। জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও চরমে উঠবে শুক্র এবং শনিবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনা সহ পশ্চিমের জেলাগুলি তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে।

আরও পড়ুন -  Horoscope: আজ ৭ই অক্টোবর, রাশিফল দেখুন

দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও তাপপ্রবাহের মতো পরিস্থিতি বজায় থাকবে। শনি এবং রবিবার তাপপ্রবাহের পরিস্থিতি সকাল থেকে থাকলেও বিকেলের পর আবহাওয়ার পরিবর্তন হতে পারে। উপকূলের জেলাগুলিতে, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও উপকূল সংলগ্ন বাকি জেলাতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন -  পুতিনের সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি, কথা হল পৌনে এক ঘণ্টা

দক্ষিণবঙ্গ নয়, সপ্তাহ শেষে উত্তরবঙ্গেও খুব একটা স্বস্তি থাকবে না বলে খবর হাওয়া অফিস সূত্রে। গরম এবং অস্বস্তি বাড়বে দার্জিলিং এবং কালিম্পংয়ে। তাপপ্রবাহের সর্তকতা রয়েছে উত্তরের জেলা মালদা এবং উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে। তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img