26 C
Kolkata
Tuesday, May 21, 2024

Iran: কঠোর শাস্তি উস্কানি দিলেও, ইরানে হিজাব খোলার

Must Read

নারীদের উস্কানিদাতাদের ভোগ করতে হবে চরম শাস্তি ইরানে হিজাব খোলার ব্যাপারে। শনিবার এই সতর্কবার্তা দেয় ডেপুটি অ্যাটর্নি জেনারেল আলী জামাদী। তিনি বলেন, যারা এ ধরনের কাজ করবে তাদের বিচার করা হবে অপরাধ আদালতে। এ অভিযোগে যারা শাস্তি পাবেন তাদের বিরুদ্ধে কোনো ধরনের আপিল করার সুযোগও দেয়া হবে না।

আরও পড়ুন -  Urvashi Rautela: সীমা অতিক্রম করেছেন, অভিনেত্রী উর্বশী রাউতেলা

ইরানের এই বিচারক এমন এক সময় এ ঘোষণা দিলেন যখন শপিং মল, রেঁস্তোরা, দোকান, রাস্তা ও অন্যান্য পাবলিক এরিয়াগুলোতে হিজাব ছাড়া অসংখ্য নারী ঘোরাফেরা করছে।

ইরানের নারী অধিকারকর্মী এবং তারকারা কয়েকদিন ধরে হিজাব ছাড়াই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশ করেছেন। এরমাধ্যমে মূলত হিজাব না পরতে অন্যদের উদ্বুদ্ধ করছেন তারা।

আরও পড়ুন -  মাঠে কুশল বিনিময়, প্রাক্তন আর বর্তমান সচিবের

আলী জামাদী বলেন, হিজাব খুলে ফেলতে উদ্বুদ্ধ করার অপরাধের সাজা আরও কঠোর হবে। এটি দুর্নীতিকে প্রশ্রয় দেয়ার অন্যতম পরিষ্কার উদাহরণ। তবে কী ধরনের শাস্তি দেয়া হবে এ বিষয়টি পরিষ্কার করে জানাননি তিনি।

আরও পড়ুন -  আসতে করে কোমর দোলালেন সুন্দরী যুবতী ‘দিল লে গায়ি’ গানে, পরনে দুধ সাদা শাড়ি, নেটদর্শকরা জুম করে ভিডিও দেখছে

২০২২ সালের সেপ্টেম্বরে মাহসা আমিনীর মৃত্যুর পর পুরো ইরানজুড়ে হিজাব বিরোধী আন্দোলন ছড়িয়ে পড়ে। ওই আন্দোলনের পরই অনেক নারী হিজাব ছাড়া বাইরে বের হওয়া শুরু করেন।

সূত্রঃ আল-আরাবিয়াহ। ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img